1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
আন্তর্জাতিক বাঙালী সম্মেলনে যোগ দিতে কলকাতায় যাবেন শামীম ওসমান - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল

আন্তর্জাতিক বাঙালী সম্মেলনে যোগ দিতে কলকাতায় যাবেন শামীম ওসমান

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ৮ জানুয়ারী, ২০২৩
  • ৯০ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানকে পার্শ্ববর্তীদেশ ভারতের কোলাকাতায় নিমন্ত্রণ জানিয়েছেন। বাঙালীদের নিয়ে বিশ্বের অন্যতম অনলাইন/অফলাইন প্ল্যাটফর্ম হিসেবে পরিচিত ‘বাংলা ওয়ার্ল্ড ওয়াউড’ এর ওই আমন্ত্রনে আন্তর্জাতিক বাঙালী সম্মেলনে যোগ দিতে যাবেন তিনি। বিশ্বের ১১০টি দেশের ১৮১২টি শহরের সাথে সংযুক্ত ‘বাংলা ওয়ার্ল্ড ওয়াউড’ নামের ভারতের এই সংগঠনটি নানা শ্রেনী পেশায় বিশেষ অবদানরাখা বাঙালীদের নিয়ে এই সম্মেলনের আয়োজন করে থাকে।

 

সম্মেলনে যোগ দেয়ার বিষয়টি নিশ্চিত করে শামীম ওসমান জানিয়েছেন, এই সংগঠনের কোর কমিটির চেয়ারম্যান এবং ভারতের সাবেক প্রধান বিচারপতি চিত্ততোষ মুখার্জী স্বাক্ষরিত একটি দাওয়াত পত্রে আমাকে আমন্ত্রন জানানো হয়েছে। ভারতের কোলকাতা শহরে ৬জানুয়ারী থেকে এই সম্মেলন শুরু হবে এবং ৩২দিন ব্যাপী অনুষ্ঠিত হবে। শামীম ওসমান জানান, এই সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী নানা সেক্টরে অবদান রাখা বাঙালীরা অংশ গ্রহন করবে এদিকে ঐ দাওয়াত পত্রে সংগঠনের কোর কমিটির চেয়ারম্যান এবং ভারতের সাবেক প্রধান বিচারপতি চিত্ততোষ মুখার্জী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে বলেছেন,

 

বাংলাদেশের প্রধানমন্ত্রী ২০২২এর ৭ সেপ্টেম্বর বলেছেন, উভয় দেশের যুবকদের আরও ঘনিষ্ঠভাবে যোগাযোগ করতে হবে এবং ভাগ করা ইতিহাসের সাথে সংযোগ স্থাপন করতে হবে কারণ তারাই ভবিষ্যতের নেতা এবং সীমান্তের ওপারের নেতাদের অবশ্যই সহযোগিতায় কাজ করুন, যেমনটি অতীতে আমাদের নেতারা করেছেন’। তাই এই দুই প্রতিবেশী দেশের মধ্যে সহযোগিতার মেল বন্ধনে অনেক কিছুই করার আছে বলে আমি মনে করি। তিনি দাওয়াতপত্রে আরো লিখেছেন, বাংলা ওয়ার্ল্ড ওয়াইড একটি গতিশীল এবং ইন্টারেক্টিভ অনলাইন/অফলাইন প্ল্যাটফর্ম যা সারা বিশ্ব জুড়ে মূলত কোন নির্দিষ্ট চেতনার রাজনীতি এবং ধর্মের বাইরে। ২০২০ সালে অনুষ্ঠিত সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, বাংলাদেশসহ বহু দেশের বাঙালিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল।

 

তিনি শামীম ওসমানকে সম্মেলনে অংশগ্রহনের অনুরোধ জানিয়ে লিখেন, আমরা আন্তরিকভাবে আশা করি আপনি আমাদের প্রচেষ্টাকে সমর্থন করবেন এবং আমাদের পূর্ণাঙ্গ অধিবেশনে একজন উল্লেখ যোগ্য বক্তা হবেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL