1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জবাসীর ‘মমতাময়ী মা’ সালমা ওসমান লিপি - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:৪৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

নারায়ণগঞ্জবাসীর ‘মমতাময়ী মা’ সালমা ওসমান লিপি

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০২২
  • ৮৫ Time View
  • সকাল নারায়নগঞ্জ

 

 

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমানের স্ত্রী ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান  সালমা ওসমান লিপি। ২০২২ সালের ১০ই জুলাই তাদের বিয়ের ৩৫বছর পূর্ণ হয়।

 

আওয়ামী লীগে কোনো পদে না থেকেও বিভিন্ন সংকটে মানুষের পাশে দাঁড়িয়ে আলোচিত হয়েছেন শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি। বিশেষ করে করোনাকালে তার ভূমিকা উঠে এসেছে জাতীয় গণমাধ্যমেও।

 

গত বছরের ১৯শে নভেম্বর নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসামনের সহধর্মিণী ও নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি ‘শেরে-বাংলা গোল্ডেন অ্যাওয়ার্ড-২০২১’ পেয়েছেন। সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম অ্যাওয়ার্ডটি তার হাতে তুলে দেন।

 

ইতিপূর্বে ওপার বাংলার জনপ্রিয় সঙ্গীত শিল্পি নচিকেতা চক্রবর্তীর সাথে গান গাইলেন নারায়ণগঞ্জ জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সালমা ওসমান লিপি।

 

ইতিমধ্যে ষাটোর্ধ্ব বৃদ্ধ বিক্রম দাসকে ১৫ বছর ধরে খাসির মাংস না খাওয়ার কারনে নিজে রান্না করে খাসির মাংস পাঠান। জুতা সেলাইয়ের কাজ করেন নারায়ণগঞ্জ রেল ষ্টেশন চত্বরে। ৯ জনের সংসারের ঘানি টানতে টানতে প্রায়ই হাঁপিয়ে উঠলেও দায়িত্ব থেকে নিস্তার মেলার উপায় নেই। সম্প্রতি গণমাধ্যমকে নিজের কষ্টের কথা জানাতে গিয়ে বিক্রম ১৫ বছর ধরে খাসির মাংস খেতে না পারার আফসোসের কথা উল্লেখ করেন। আর তা দেখে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানের স্ত্রী সালমা ওসমান লিপি তাঁর ইচ্ছেপূরণ করেন।

 

করোনার প্রার্দুভাব শুরু হওয়ার প্রথম থেকেই তিনি কর্মহীন, দুস্থ ও অসহায় মানুষের বাড়ি বাড়ি খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন। করোনার ভয়বহতায় মানুষের কাছাকাছি যেতে না পারলেও বিভিন্ন মাধ্যমে অসহায় মানুষের খোঁজ নিয়েছেন। অনেকে তাকে কল করেও তাদের অসহায়ত্বের কথা বলেছেন। তিনি সঙ্গে সঙ্গে সেই অসহায় মানুষের বাসায় স্বেচ্ছাসেবীর মাধ্যমে সহায়তা দিয়েছেন। কখনো সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত প্যারালাইজড রোগীকে আর্থিক সহায়তা, কখনো ক্যান্সার আক্রান্তের পাশে। কখনো আগুনে দগ্ধ পরিবারকে চিকিৎসা, অর্থ সহায়তা। এছাড়া হাত বাড়িয়েছেন অসহায় খেলোয়ারের পাশে। জেলার অসংখ্য মানুষের উপকারে-সাহায্যে প্রকাশ্যে- গোপনে মানবতার অনেক উদাহরণ সৃষ্টি করে লিপি ওসমান ‘মমতাময়ী মা’ উপাধি পেয়েছেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL