1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জের যুব সমাজের আইডল, আস্থা ও ভরসার প্রতীক আলহাজ্ব আজমেরী ওসমানঃ - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২

নারায়ণগঞ্জের যুব সমাজের আইডল, আস্থা ও ভরসার প্রতীক আলহাজ্ব আজমেরী ওসমানঃ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২৩ ডিসেম্বর, ২০২২
  • ২৬২ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

 

প্রয়াত এমপি আলহাজ্ব নাসিম ওসমান বাস্তব জীবনে একজন ধর্ম ভীরু লোক ছিলেন । তিনি আল্লাহ তাআলার র্নিদেশ ও নিয়মনীতিতে মেনে চলার চেষ্টা করতেন বরাবরই। এছাড়াও নবী রাসুল সহ খাজা হযরত মাঈনুদ্দিন চিশতী (র:) এর ভক্ত ও আশেক ছিলেন। আর সেই সূত্র ধরেই তার একমাত্র ছেলের নাম রাখেন তনয় আজমেরী ওসমান।

 

২৬ জুন বুধবার দিন জন্ম হয়েছিলো নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত এমপি জননেতা আলহাজ্ব নাসিম ওসমানের একমাত্র পুত্র তনয় আজমেরী ওসমানের। প্রয়াত এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নাসিম ওসমান ও তার সহর্ধমিনী পারভীন ওসমানের সংসারকে আলোকিত করেছিলো এক ফুটফুটে নবজাতক পুত্র। র্ধামিক আল্লাহ, রাসুল, পীর, পয়গাম্বরভক্ত নাসিম ওসমান সহ সমগ্র ওসমান পরিবারের মধ্যে সে দিন আনন্দের বন্যা বয়ে যায় ।

 

মুজিব আদর্শের আকুতভয় যোদ্ধা ও আলো বিচ্ছুরণের বাতিঘর, গেরিলা বীর মুক্তিযোদ্ধা, বাংলার ইতিহাসের রাজপূত্র মরহুম একেএম নাসিম ওসমানের একমাত্র পুত্র একেএম আজমেরী ওসমান। আজমেরী ওসমান এখন নারায়ণগঞ্জের যুব সমাজের আইডল হিসেবে ব্যাপক জনপ্রিয় মানুষের নাম।

 

৯ বছর পেরিয়ে গেলেও পিতা হারা এ যুবক মায়ের ভালবাসায় হেটে চলেছে বাবার দেখানো পথেই। সহযোদ্ধা হয়ে পাশে রয়েছেন তার স্ত্রী সাবরীনা ওসমান জয়া, অনুপ্রেরণায় আলিফ ওসমান ও আফরিন ওসমান, আইরিন ওসমান সহ পরিবারের সদস্যদের অফুরন্ত ভালবাসা ও সকলের দোয়াই তার আগামী দিনের উজ্জল ভবিষ্যত। বিভিন্ন মসজিদ, মাদ্রাসা, এতিমখানায় করছেন ব্যপক অনুদান। পথ শিশু ও এতিমদের মাঝে সে এখন হয়ে উঠেছে আনন্দ দূত। তরুণ ও যুবকদের মাঝে হয়ে উঠেছে এক আস্থা ও ভরসার প্রতীক। যার নাম আজমেরী ওসমান। তার সংসার জুড়েও ফুট ফুটে ছেলে সন্তানের আর্ভিবাব ঘটেছে। যার নাম রাখা হয়েছে আরহাম ওসমান আলিফ। আজমেরী তনয় আলিফ ওসমানও বাবা প্রেমী। ওসমান পরিবারের সমর্থকরা মনে করছেন কোন এক সময় পারিবারিক পরমপরায় বড় দাদা, দাদা ও বাবার মত চতুর্থ প্রজন্মের হাল ধরবে আজকের এই কিশোর আজমেরী পুত্র আলিফ ওসমান।

 

উল্লেখ্যযে, ১৫ ই আগস্ট ১৯৭৫ ইং মুজিব হত্যার কালো ভোররাত, নাঃগঞ্জের সদ্য বিবাহিতা স্ত্রীকে বাসর ঘরে রেখে গৃহত্যাগ করেন গেরিলা আকুতভয় গেরিলা যোদ্ধা একেএম নাসিম ওসমান। শপথ নেন মুজিব হত্যার প্রতিশোধের। কাদেরিয়া বাহিনীর সেকেন্ড ইন কমান্ড হিসাবে টাংগাইল অঞ্চলে দায়িত্ব পালন করেন, ইতিপূর্বে অব্যাহত সামরিক চাপে ব্যর্থ হোন ঢাকা অঞ্চলে সংগঠিত হবার। রসদ সংকট ও তিব্র সামরিক অভিযানের মুখে মুজিব হত্যার প্রতিশোধে সশস্ত্র প্রতিরোধ এর পথ থেকে সরে আসতে বাধ্য হয়ে দেশত্যাগ নাসিম ওসমান। ভারত যেয়েও জনমত তৈরীর কাজ চালিয়ে যান। অনিশ্চিত ভবিষৎতের দোলাচলে ভেসে চলে তার সংসার জীবন, তবুও দাবি ছিলো একটাই মুজিব হত্যার বিচার চাই।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL