1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
৩ ইটভাটাকে জরিমানা ৩০ লাখ - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট

৩ ইটভাটাকে জরিমানা ৩০ লাখ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ২২ জানুয়ারী, ২০২০
  • ৭৩ Time View
৩ ইটভাটাকে জরিমানা ৩০ লাখ
৩ ইটভাটাকে জরিমানা ৩০ লাখ (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জঃ বন্দর উপজেলায় অনুমোদনবিহীন তিনটি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময়  দু’টি ইটভাটা ভেঙ্গে দেয়াসহ সকল কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে।

বুধবার (২২ জানুয়ারি)  পরিবেশ অধিদপ্তরের ঢাকা এনফোর্সমেন্ট বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলামের নেতৃত্বে দুপুর বারোটা থেকে বিকেল সাড়ে তিনটা পর্যন্ত উপজেলার দাসেরগাঁও ও লক্ষণখোলা এলাকায় এ অভিযান চালানো হয়। র‌্যাব, পুলিশ, ফায়ার সার্ভিস ও আনসার বাহিনী ভ্রাম্যমান আদালতের এ অভিযানে সহায়তা করে।

অর্থদন্ডপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হচ্ছে- দাসেরগাঁও এলাকার মা-বাবা ব্রিক ফিল্ড, একই এলাকার ভাই ভাই ব্রিক ফিল্ড ও লক্ষণখোলা এলাকার হোম ব্রিকস।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলাম জানান, বিধিনিষেধ অমান্য করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে পরিচালিত মা-বাবা ব্রিক ফিল্ডকে গত বছরের ৪ ডিসেম্বর তিন লক্ষ টাকা জরিমানাসহ ভেঙ্গে দেয় ভ্রাম্যমান আদালত। তারপরেও নির্দেশ ভঙ্গ করে পুনরায় অবৈধভাবে পরিচালনার অপরাধে এই প্রতিষ্ঠানকে বিশ লক্ষ টাকা জরিমানাসহ ভেঙ্গে দেয়া হয়েছে। এর পাশ্ববর্তী প্রতিষ্ঠান ভাই ভাই ব্রিকসকে অবৈধভাবে মাটি ব্যবহারের অভিযোগে পাঁচ লক্ষ টাকা এবং লক্ষণখোলায় সিটি করপোরেশন এলাকায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে ছাড়পত্রবিহীন পরিচালিত ইটভাটা হোম ব্রিকসকে পাঁচ লক্ষ টাকা জরিমানাসহ ভেঙ্গে বন্ধ করে দেয়া হয় সকল কার্যক্রম।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL