যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সমাবেশস্থলে যোগ দিলেন প্রধানমন্ত্রী

  • সকাল নারায়ণগঞ্জ

 

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সমাবেশস্থলে যোগ দিলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। শুক্রবার (১১ নভেম্বর) দুপুর ২টা ৩৬ মিনিটে সমাবেশস্থলে প্রবেশ করেন প্রধানমন্ত্রী।

 

২টা ৪৩ মিনিটে মঞ্চে আসন গ্রহণের আগে সমাবেশ উদ্বোধন করেন বঙ্গবন্ধুকন্যা। তিনি বেলুন ও কবুতর উড়িয়ে সমাবেশের উদ্বোধন ঘোষণা করেন। এসময় জাতীয় সংগীত পরিবেশন করা হয়। শেখ হাসিনার সঙ্গে এসময় ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

 

 

এর আগে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সুবর্ণজয়ন্তী পালনের উদ্দেশ্যে দলে দলে মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দেন নেতাকর্মীরা। রাজধানীর শাহবাগের সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের আয়োজন করা হয়েছে। দুপুরের আগেই যুবলীগের সমাবেশে আড়াই থেকে তিন লাখ লোকের জমায়েতের দাবি করেছেন গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা।

 

সমাবেশে যোগ দিতে দেশের বিভিন্ন জেলা ও থানা থেকে নেতাকর্মীরা এসে উপস্থিত হন। দেশের বিভিন্ন জায়গা থেকে আগত নেতাকর্মীদের পদচারণায় মুখরিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, মল চত্বর, ভিসি চত্বর, শাহবাগ, দোয়েল চত্বর, সোহরাওয়ার্দী উদ্যান ও তার আশপাশের এলাকা। এছাড়াও ঢাকা ও তার আশপাশের এলাকা থেকে এখনও আসছেন নেতাকর্মীরা।

 

আগত নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উচ্ছ্বাস ও উদ্দীপনা। যেকোনও অপ্রীতিকর পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন মোড়ে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এছাড়া টহলরত অবস্থায়ও রয়েছে পুলিশের একটি দল।