নারায়ণগঞ্জে ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে মাঠে কাজ করছে সেনাবাহিনী

  • সকাল নারায়ণগঞ্জ

 

নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে মাঠে কাজ করছে সেনাবাহিনীর সদস্যরা।

 

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লা থানা ও সিদ্ধিরগঞ্জ থানাধীন বেশ কয়েকটি এলাকায় ঘূর্ণিঝড় ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে সেনাবাহিনী পক্ষ থেকে ৭ টি পাম্প ও ২টি এলএলপি হেভি পাম্প পানি নিঃস্কাসনে কাজ চলৃাম রয়েছে। একই সাথে ডিএনন্ডি বাধের ভেতরে থাকা খালে জমে থাকা ময়লা আনরজনা দ্রুত সরাতে ৭ টি বেকু দিয়ে পানি সরাচ্ছ সেনাবাহিনীর সদস্যরা।

 

এ বিষয়ে ডিএন্ডডি প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সাধারণ মানুষকে জলবদ্ধতার ভোগান্তিতে কে রক্ষা করার জন্য ডিএনডি বাঁধের ভেতরে ৭টি পাম্প ও ড্রেন পরিষ্কার করার জন্য ৭টও বেকু দিয়ে দিনরাত কাজ করছে সেনাবাহিনী। তারা আসা করছেন আগামী ২৪ ঘন্টার মধ্যে পানি নিঃস্কাসন সম্ভব হবে।

 

কুতুবপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ারত মেম্বার ইমন আলী জানান, পানি নিঃস্কাসন আমরা সেনাবাহিনীর সদস্যদের সহযোগীতা করছি। যেভাবে তারা কাজ করছেন পানি দ্রুত নেমে যাবে।

 

এদিকে সাধারন মানুষ জানান, দীর্ঘদিন যাবত আমরা পানিবন্দী অবস্থায় রয়েছি। বৃষ্টি হলেই ফতুল্লা থানাধীন বিভিন্ন এলাকায় বাড়ি-ঘর ও রাস্তায় পানি জমে। এই কৃত্রিম জলাবদ্ধতা থেকে তারা স্থায়ী সমাধান চেয়েছেন সরকার ও সেনাবাহিনীর কাছে।