1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
শিশুকে বাচাতে গিয়ে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, আহত ৩, গ্রেফতার ১ - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৪৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

শিশুকে বাচাতে গিয়ে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, আহত ৩, গ্রেফতার ১

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০
  • ৫১৬ Time View
শিশুকে বাচাতে গিয়ে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, আহত ৩, গ্রেফতার ১
শিশুকে বাচাতে গিয়ে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা, আহত ৩, গ্রেফতার ১ (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ানগঞ্জঃ নারায়ণগঞ্জের নবীগঞ্জ গুদারা ঘাট এলাকায় সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সন্ত্রাসীদের ধারালো অস্ত্রের (শারস) আঘাতে আনন্দ টেলিভিশনের নারায়ণগঞ্জ প্রতিনিধি সৈয়দ সিফাত আল রহমান লিংকন, অগ্রবাণী প্রতিদিন পত্রিকার ফটো সাংবাদিক জামাল তালুকদার ও জনতার কাগজের রিপোর্টার মিজানুর রহমান আহত হন। এছাড়া সাংবাদিক মিজানের মটর সাইকেলটিও কুপিয়ে ক্ষতিগ্রস্থ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেলে নগরীর নবীগঞ্জ ফেরীঘাট এলাকায় ঘটনাটি ঘটেছে।

আহত তিন সাংবাদিককে নারায়ণগঞ্জ ৩শ শয্যা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ব্যাপারে আহত লিংকন বাদি হয়ে এম সার্কাস এলাকার মিঠু মিয়ার ছেলে সোয়াদ ওরফে সোহাগকে প্রধান আসামী করে একটি মামলা দায়ের করেছেন। মামলা নং ১৪।

এর আগে ঘটনাস্থল থেকে আব্দুর রহমান নামে নামধারী এক আওয়ামীলীগ নেতা ও ১১নং ওয়ার্ডের পরাজিত কাউন্সিলর প্রার্থী আব্দুর রহমানকে আটক করা হয়।এছাড়া হামলায় ব্যবহৃত একটি ধারলো শারস কোদাল জব্দ করা হয়।

আহত সাংবাদিকরা জানান, সংবাদ সংগ্রহের উদ্দেশ্যে মঙ্গলবার (১৪ জানুয়ারি) বেলা ৩টার দিকে সোনারগাঁয়ের যাওয়ার পথে শীতলক্ষ্যা নদী পার হতে হাজীগঞ্জ ঘাট থেকে ফেরিতে ওঠেন বেশ কয়েকজন সাংবাদিক। ফেরি চালু হবার পর দেখা যায় অজ্ঞাত কয়েকজন যুবক এক শিশুকে মারধর করছে। মারার কারন জানতে চাইলে সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগাল শুরু করে ঐ যুবকরা। গালাগাল করতে বারন করলে এবং সাংবাদিক পরিচয় দিলে আরো ক্ষিপ্ত হয়ে ওঠে তারা। এক পর্যায়ে ফেরী থেকে  ধারালো একটি শারস (মাটি কাটার যন্ত্র) দিয়ে এলোপাথারি কোপ নিয়ে সাংবাদিকদের উপর হামলা করে। এতে  অগ্রবানী পত্রিকার চীফ ফটো সাংবাদিক জামাল তালুকদার, লিংকন ও জনতার কাগজের সাংবাদিক মিজান আহত হয়। এছাড়া সাংবাদিক মিজানের মটর সাইকেল কুপিয়ে ক্ষতিগ্রস্থ করা হয়।

এক পর্যায়ে ওই যুবকের হাত থেকে ধারালো শারস ছিনিয়ে নিয়ে তাকে আটক করেন আশেপাশের লোকজন। এক পর্যায়ে আবদুর রহমান নামে এক ব্যক্তি এসে হামলা করা ওই যুবককে ছাড়িয়ে নিয়ে তাকে পালাতে সহযোগিতা করে। এমনকি হামলা করা অস্ত্রটিও পানিতে ফেলে দেয়। পরে পুলিশে খবর দিলে পুলিশ আবদুর রহমানকে আটক করে।

আরো জানা যায়, হামলাকারী ওই সন্ত্রাসীর নাম সোয়াদ। সে হাজীগঞ্জ এলাকার মিঠুর ছেলে। এদিকে হামলাকারীকে পালিয়ে যেতে সহযোগিতায় করায় আবদুর রহমান নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। আবদুর রহমান গত নাসিক নির্বাচনে ১১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করে পরাজিত হয়েছিলেন।

আটক আবদুর রহমানের কাছ থেকে জানা যায়, ওই যুবকের নাম সোয়াদ। সে হাজীগঞ্জ এলাকার বাসিন্দা মিঠুর ছেলে।

এ ব্যপারে হামলাকারীদের আসামী করে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সদর মডেল থানার পরিদর্শক(তদন্ত) জয়নাল আবেদীন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, মামলার এজাহার নামীয় একজনকে আটক করা হয়েছে এবং বাকীদেরও আটকের চেষ্টা চলছে।

এদিকে সাংবাদিক জামাল তালুকদারের সাহসী ভুমিকার কারণেই বড় ধরনের বিপদের হাত থেকে রক্ষা পায় অপর সাংবাদিকরা এমনটাই জানান স্থানীয়রা। তারা সাংবাদিক জামাল তালুকদারের ভুয়সী প্রশংসা করে বলেন, সকল পেশার সহকর্মীদের এমন ঐক্যবদ্ধ হওয়া উচিত।  এছাড়াও সমাজের আপরাধ দমনে এবং অপরাধীদের রোধ করতে জামাল তালুকদারের মতো সাহসী মানুষের খুব বেশী প্রয়োজন বলে তারা জানান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL