অবিলম্বে বেআইনিভাবে বন্ধ বেকা গার্মেন্টস চালু কর এবং শ্রমিকদের ৩ মাসের বকেয়া বেতন ঈদ বোনাস পরিশোধ কর

সকাল নারায়ণগঞ্জঃ

আদমজী ইপিজেড এ অবস্থিত বেআইনিভাবে বন্ধ বেকা গার্মেন্টস ও টেক্সটাইল লিঃ অবিলম্বে চালু ও শ্রমিকদের শ্রমিকদের বকেযা ৩ বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে আজ বেলা ১২ টায় বেকা গার্মেন্টসের শ্রমিকরা মিছিল সহযোগে জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান করে।

স্মারকলিপি প্রদানের পূর্বে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেকা গার্মেন্টসের শ্রমিক আওয়ালের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার শাখার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সিদ্ধিরগঞ্জ থাানার সভাপতি রুহুল আমিন সোহাগ, কাঁচপুর শিল্পাঞ্চল শাখার সহসভাপতি আনোয়ার খান, কারখানার শ্রমিক রাজিয়া, মেহেদী, জয়, মামুন।


নেতৃবৃন্দ বলেন, বেকা গার্মেন্টসের শ্রমিকরা ফেব্রæয়ারি মার্চ এপ্রিল তিন মাসের বেতন পাবে। মালিক ও বেপজা একের পর এক তারিখ দিচ্ছে কিন্তু বকেয়া বেতন পরিশোধ করছে না। শ্রমিকরা কারখানা গেটে গেলে পুলিশ লাঠি পেটা করছে। গতকাল কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে। ঈদকে সামনে রেখে শ্রমিকরা চরম অনিশ্চয়তায় পরেছে। বেতনই পাচ্ছে না ঈদ বোনাস তারা পাবে কিনা সেটা নিয়ে সংশয়ে আছে। তিন মাস যাবৎ বেতন না পেয়ে বাড়িভাড়া দোকানবাকি পরিশোধ করতে না পারায় অনেকে বাড়ি যেতে পারছে না।


নেতৃবৃন্দ আরও বলেন, ইপিজেড প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত। তারপরও একজন মালিক শ্রমিকদের বঞ্চিত করে কীভাবে বহাল তবিয়তে থাকতে পারে? এখানে বেপজার ভূমিকাও প্রশ্নবিদ্ধ। নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা চালু এবং তিন মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধের দাবি জানান।