1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
নারায়ণগঞ্জে আনন্দ সমাবেশ ও বিজয় মিছিল - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

নারায়ণগঞ্জে আনন্দ সমাবেশ ও বিজয় মিছিল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২
  • ২৯ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহন মহাসড়ক ছাড়া সর্বত্র চলাচলের
অনুমতি দিয়ে সুপ্রিম কোর্টের রায় পাওয়ায় রিকশা সংগ্রাম পরিষদের নারায়ণগঞ্জে আনন্দ সমাবেশ ও বিজয় মিছিল ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহন চলাচলের এর খসড়া নীতিমালা চুড়ান্ত করা ও বাস্তবায়নের দাবি

ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহন মহাসড়ক ব্যতীত সর্বত্র চলাচলের অনুমতি প্রদান করে সুপ্রিম কোর্টের দেয়া আদেশে স্বস্তি ও আনন্দ প্রকাশ করে অবিলম্বে ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহনের জন্য প্রণীত খসড়া ‘ থ্রী-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রন নীতিমালা-২০২১’ চুড়ান্ত ও বাস্তবায়ন এবং সড়ক-মহাসড়কে বিকল্প লেন নির্মাণের দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।

আজ সকাল ১১ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে রিকশা, ব্যটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আনন্দ সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রিকশা, ব্যটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় সদস্যসচিব প্রকৌশলী ইমরান হাবিব রুমন। রিকশা, ব্যটারি রিকশা-ভ্যান ও ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক মেহেদী হাসানের সভাপতিত্বে আনন্দ সমাবেশে আরও বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি ও সংগ্রাম পরিষদের উপদেষ্টা আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, সংগ্রাম পরিষদের জেলার নেতা মিজানুর রহমান, খোরশেদ আলম, কামাল হোসেন, আনিসুর রহমান।


ইমরান হাবিব রুমন বলেন, সারাদেশের চালক, মেকানিক, ক্ষুদে মালিক, গ্যারেজ মালিকসহ প্রায় ৫০ লাখ মানুষ ইজিবাইকসহ ব্যাটারিচালিত যানবাহনের সাথে সরাসরি যুক্ত।এর সাথে তাদের উপর নির্ভরশীল প্রায় আড়াই থেকে তিন কোটি মানুষ। সুপ্রিম কোর্টের এ আদেশের ফলে এ সেক্টরের মানুষ সাময়িকভাবে কিছুটা স্বস্তি ও আনন্দিত হয়েছে। কিন্ত সাময়িক স্বস্তি আসলেও পুরো সংকট নিরসনে আরোও অনেক উদ্যোগ নিতে হবে।

সারাদেশে চলাচলরত ইজিবাইকসহ ব্যাটারি চালিত ৪০ লাখ যানবাহন নিবন্ধন, রুট পারমিট ও লাইসেন্স প্রদানের জন্য সরকার প্রনীত খসড়া ‘থ্রী-হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রন নীতিমালা-২০২১’ চুড়ান্ত ও বাস্তবায়ন দ্রæত করতে হবে। দেশের সড়ক-মহাসড়ক সমুহ জেলা-উপজেলাসহ বাজারের পাশ দিয়ে বা উপর দিয়ে গিয়েছে। ফলে গণপরিবহন না থাকায় ইজিবাইক, রিকশাসহ ব্যাটারিচালিত যানবাহন ছাড়া এ সমস্ত স্থানে চলাচল করা অত্যন্ত কঠিন। মহাসড়কে ইজিবাইকসহ স্বল্প গতির ও লোকাল যানবাহন চলাচলের জন্য পৃথক লেন বা সার্ভিস রোড নির্মান না করেল সড়ক-মহাসড়কে সার্বিক শৃঙ্খলা যানজট নিরসন করা যাবে না।


নেতৃবৃন্দ বলেন, সুপ্রিম কোর্টের রায় হওয়ার পরও এখনও ইজিবাইকসহ ব্যাটারিচালিত রিকশা চলাচলে বাধা প্রদান করা হচ্ছে।

পুলিশ রেকার বিলের নামে ব্যাটারি রিকশা আটকে টাকা আদায় করছে। এসুযোগে বিভিন্ন সন্ত্রাসী চক্রও এদের কাছ থেকে চাদা আদায় করছে। অবিলম্বে এসমস্ত অবৈধ টাকা আদায় বন্ধ করে সুপ্রিম কোর্টের রায়ের প্রতি সম্মান দেখিয়ে ব্যাটারিচালিত যানবাহন নির্বিঘেœ চলাচলের ব্যবস্থা করতে হবে। ব্যাটারিচালিত যানবাহনের সেক্টর ঘিরে সারাদেশের কোটি কোটি মানুষের জীবন-জীবিকা ও তাদের পরিবহন নিয়ে একদল স্বার্থান্বেষী মহল ও ব্যবসায়ি গোষ্ঠী মিলে সিন্ডিকেট গড়ে তোলার অপচেষ্টা করছে। এর বিরুদ্ধে প্রশাসনকে কঠোর ব্যবস্থা নিতে হবে।


আনন্দ সমাবেশ শেষে একটি বিজয় মিছিল নারায়ণগঞ্জ শহর প্রদক্ষিণ করে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL