চাকুরীর প্রলোভনে অর্থ আত্মসাৎ এর অভিযোগে প্রতারক চক্রের মূলহোতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৪

সকাল নারায়ণগঞ্জঃ

রাজধানীর কাফরুল এলাকা থেকে চাকুরী দেওয়ার প্রলোভনে অর্থ আত্মসাৎ এর অভিযোগে প্রতারক চক্রের মূলহোতাকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

রবিবার (১৭ এপ্রিল) বিকাল সাড়ে ৪টায় এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি অভিযানিক দল ঢাকা মহানগরীর কাফরুল এলাকায় BSD COMMERCIAL LIMITED এর অফিসে অভিযান পরিচালনা করে চাকুরী দেওয়ার কথা বলে প্রতারণামূলকভাবে অর্থ আত্মসাৎ করার অপরাধে রেজিষ্টার, আবেদন ফরম, ভূয়া নিয়োগ পত্র, চাকুরীর শর্তাবলী সংশ্লিষ্ট কাগজ পত্রাদি এবং ব্যানারসহ প্রতারক চক্রের ০১ জন সদস্যকে গ্রেফতার করতে সমর্থ হয়।গ্রেফতারকৃত প্রতারক হলেন, পটুয়াখালী জেলার মোঃ হাসান ফারুকী (৪৪)।

 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি উক্ত প্রতারনার কথা স্বীকার করে এবং সে অজ্ঞাতনামা আসামীদের যোগসাজসে একটি সংঘবদ্ধ প্রতারক চক্র তৈরি করে। তারা দীর্ঘদিন যাবত BSD COMMERCIAL LIMITED নামে অফিস খুলে বিজ্ঞাপন দিয়ে স্বল্প শিক্ষিত ও বেকার যুবক/যুবতীদের উচ্চ বেতনে চাকুরী প্রদানের জন্য আকৃষ্ট করে। গ্রেফতারকৃত আসামী উক্ত ভুইফোর প্রতিষ্ঠানের এমডি সেজে নিরীহ চাকুরী প্রত্যাশীদের নিকট হতে বিভিন্ন মোটা অংকের টাকা নিয়ে প্রতারণার মাধ্যমে আত্মসাৎ করে আসছে। প্রত্যেক চাকুরী প্রত্যাশীর কাছে ভুয়া নিয়োগপত্র প্রদান করে ৩০/৫০ হাজার টাকা নিয়ে প্রতারণার মাধ্যমে তা আত্মসাৎ করে আসছে। এভাবে গ্রেফতারকৃত ও পলাতক অজ্ঞাতনামা আসামীরা দীর্ঘদিন যাবত প্রতারণার উদ্দেশ্যে উক্ত অফিস খুলে সেখানে বিভিন্ন পদে চাকুরী নিয়োগের কথা বলে অসংখ্যা লোকের নিকট হতে নগদ অর্থ হাতিয়ে নিয়ে তা আত্মসাৎ করেছে বলে স্বীকারোক্তি প্রদান করেছে। ভুক্তভোগীরা তাদের প্রদানকৃত টাকা ফেরত চাইলে আসামী তার সহযোগীদের নিয়ে ভ‚ক্তভোগীদেরকে প্রাণ নাশের হুমকি সহ বিভিন্ন ভয়ভীতি প্রদান করে উক্ত অফিস হতে বের করে দেয়।

উক্ত ধৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরুপ প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।