1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
বন্দরে ৪ ইটভাটাকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৪৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

বন্দরে ৪ ইটভাটাকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ৩৪ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জের বন্দরে ৪ ইটভাটাকে সাড়ে ৮ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে ৮ ইটভাটার কর্তৃপক্ষকে স্পেশাল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হওয়ার জন্য সমন জারী করেছেন।

বুধবার (৩০ মার্চ) বন্দর উপজেলায় অবস্থিত ইটভাটা গুলোতে নারায়ণগঞ্জ জেলার স্পেশাল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. কাউছার আলম এর নেতৃত্বে এ অভিযান শুরু হয়।

অভিযানকৃত ইটভাটা গুলো হলো, শাসনেরবাগ মেসার্স একতা ব্রিক ফিল্ড, মেসার্স মাশা-আল্লাহ বিক্স, মেসার্স বন্ধু ব্রিকস, মেসার্স আল্লাহর দান। এদের মাঝে প্রথম ৩টিকে ১ লাখ ৫০ হাজার টাকা ও আল্লাহর দান ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া লক্ষণখোলার মেসার্স আল মক্কা ব্রিকস, মেসার্স চাচা-ভাতিজা ব্রিক ফিল্ড, সাইফুল অটো ব্রিকস, মেসার্স আল-মদিনা ব্রিকস, মেসার্স জামান ব্রিকস, মেসার্স বন্ধন ব্রিকস, মেসার্স বিসমিল্লাহ ব্রিকস, মেসার্স জামান ব্রিকস, মেসার্স বন্ধন ব্রিকস ও মেসার্স বিসমিল্লাহ ব্রিকসকে আদালতে সমন জারী করা হয়।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ইটভাটাগুলোতে অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানে প্রসিকিউটরের দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের পরিদর্শক মো. হাবিবুর রহমান। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধিত ২০১৯) এর বিভিন্ন ধারা লংঘনের অপরাধে ইটভাটাগুলোতে অভিযান পরিচালনা করা হয়েছে।

নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, অবৈধভাবে পরিচালিত পরিবেশ দূষণকারী ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL