1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ডিজেল কেরোসিনের বর্ধিত মূল্য এবং বাস লঞ্চসহ গণপরিবহণের বর্ধিত ভাড়া প্রত্যাহার করার দাবিতে নারায়ণগঞ্জে বাম জোটের মানববন্ধন - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

ডিজেল কেরোসিনের বর্ধিত মূল্য এবং বাস লঞ্চসহ গণপরিবহণের বর্ধিত ভাড়া প্রত্যাহার করার দাবিতে নারায়ণগঞ্জে বাম জোটের মানববন্ধন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ৩৫ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ভাড়া আদায়ে মালিকদের নৈরাজ্য বন্ধ কর
ডিজেল কেরোসিনের বর্ধিত মূল্য ও বাস লঞ্চসহ গণপরিবহণের বর্ধিত ভাড়া প্রত্যাহারের এবং এলপিজিসহ নিত্যপণ্যের দাম কমিয়ে মানুষের ক্রয়সীমার মধ্যে নিয়ে আসার দাবিতে বাম গণতান্ত্রিক জোট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আজ বিকাল ৪টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাসদ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লবের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলার সাধারণ সম্পাদক আবু হাসান টিপু,সদস্য রাশিদা বেগম, গণসংহতি আন্দোলনের জেলার সমন্বয়ক তরিকুল সুজন, বাসদ নেতা এস এম কাদির।


নেতৃবৃন্দ ডিজেল-কেরোসিন মূল্যবৃদ্ধি ও বাসভাড়াসহ গণপরিবহণের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে বলেন, ২০১৩ সাল থেকে ২০২০ পর্যন্ত আন্তর্জাতিক বাজারে তেলের দাম কম থাকলেও সরকার মূল্য সমন্বয় করে দেশে তেলের দাম কমায়নি, গত ৭ বছরে বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশন ৪৩ হাজার কোটি টাকা লাভ করেছে। কিন্তু আন্তর্জাতিক বাজারে গত দুই মাসে তেলের দাম সামান্য বাড়ার পরেই সরকার প্রতি লিটারে ১৫ টাকা মূল্যবৃদ্ধি করেছে যা অযৌক্তিক ও অমানবিক।


নেতৃবৃন্দ বলেন, তেলের দাম বাড়ার সাথে সাথে পরিবহন মালিকরা ভাড়া বৃদ্ধির জন্য সরকারের প্রতি চাপ সৃষ্টির লক্ষ্যে ৩ দিন ধর্মঘট করে এবং সরকার পরিবহন মালিকদের কাছে নতি স্বীকার করে তাদের চাওয়া মতো ভাড়া বৃদ্ধি করে। নারায়ণগঞ্জের মালিকেরা একধাপ এগিয়ে তেলের দাম বৃদ্ধির সাথে সাথেই ১৬ টাকা বৃদ্ধি করে। বর্তমানে ঢাকা-নারায়ণগঞ্জ রুটের দূরত্ব ১৭ কিমি আর ফ্লাইওভার তৈরির পর আরও ২ কিমি কমেছে। বর্তমান সরকারি ঘোষণা মোতাবেক এই রুটের ভাড়া বৃদ্ধি করার কোন কারণ নেই। কিন্তু বাস মালিকরা রুটের মিথ্যা দূরত্ব দেখিয়ে নন এসি বাসের ভাড়া ৫০ টাকা আদায় করছে। জনগণের স্বার্থ উপেক্ষা করে জেলা প্রশাসন এখানে নির্বিকার ভূমিকা পালন করছে।


নেতৃবৃন্দ অবিলম্বে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে মালিকদের ভাড়া আদায়ে নৈরাজ্য বন্ধ, ডিজেল-কেরোসিরে বর্ধিত মূল্য, বাস-লঞ্চসহ গণপরিবহণের বর্ধিত ভাড়া প্রতাহার এবং এলপিজিসহ নিত্য পণ্যের দাম কমানোর দাবি জানান।
বার্তাপ্রেরকÑ
রুহুল আমিন সোহাগ

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL