সারা দেশে সাম্প্রদায়িক হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে এবং দ্রুত বিচার দাবিতে মহিলা পরিষদের মানববন্ধন

সকাল নারায়ণগঞ্জঃ

সারাদেশে সংখ্যালঘুদের উপর সাম্প্রদায়িক হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদে এবং বিচারে দাবিতে বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার মানব বন্ধন কর্মসূচী পালন করে ।


সোমবার ২৫ অক্টোবর বিকেলে নারায়ণগঞ্জ চাষাড়াস্হ সড়কে বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার আয়োজনে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ  মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় প্রশিক্ষণ, গবেষণা ও পাঠাগার সম্পাদক রীনা আহমেদ এর সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য প্রদান করেন, সাবেক জেলা সভাপতি ও কেন্দ্রীয় সহ সভাপতি আনজুমান আরা আকসির, লিগ্যাল এইড সম্পাদক সাহানারা বেগম। 

মানব বন্ধনে নেতৃবৃন্দ বক্তব্যে বলেন, শারদীয় দুর্গোৎসবে অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে কুমিল্লা, নোয়াখালী, র়ংপুর, জামালপুরসহ সারাদেশে সংখ্যালঘুদের উপর হামলা, নির্যাতন ও হত্যার ঘটনা ঘটেছে।  যা অত্যন্ত দুঃখজনক ও লজ্জাজনকও বটে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।

যুগ যুগ ধরে সকল ধর্মের মানুষ এখানে মিলেমিশে উৎসব পালন করে আসছে। ধর্ম যার যার, রাষ্ট্র সবার। এখানে সামাজিক বন্ধন দৃঢ়। কিছু কিছু কুচক্রী এই সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে। সরকার, প্রশাসন, সা়ংবাদিক সমাজ ও সুশীল সমাজের কাছে জোর দাবি এই কুচক্রীদের চিহ্নিত করে দ্রুত বিচারের আওতায় আনতে হবে। ক্ষতিগ্রস্ত পরিবার গুলোকে ক্ষতিপূরণ প্রদান ও নিরাপত্তা নিশ্চিত করতে হবে।