গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শিল্পাঞ্চল শাখার ৩য় কাউন্সিল

সকাল নারায়ণগঞ্জঃ  

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শিল্পাঞ্চল শাখার কাউন্সিল
হাসনাত কবীর সভাপতি ও খোরশেদ আলম সাধারণ সম্পাদক

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শিল্পাঞ্চল শাখার ৩য় কাউন্সিল আজ বিকাল ৪ টায় সংগঠনের মাসদাইরে অবস্থিত সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

 

 

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শাখার সভাপতি সাইফুল ইসলাম শরীফের সভাপতিত্বে কাউন্সিলে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শাখার সাধারণ সম্পাদক হাসনাত কবীর, সহ-সভাপতি শহীদুল ইসলাম, মোফাজ্জল ইসলাম, রিকশা, ব্যাটারি রিকশা, ইজিবাইক চালক সংগ্রাম পরিষদের জেলার সমন্বয়ক মেহেদী হাসান।

নেতৃবৃন্দ বলেন, করোনাকালে সবচেয়ে ক্ষতিগ্রস্থ শ্রমজীবী মানুষ। এসময়কালে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম অনেক বেড়েছে। কিন্তু শ্রমিকের মজুরি বাড়েনি। সরকার গার্মেন্টস মালিকদের প্রণোদনা দিয়েছে শ্রমিকের মজুরি পরিশোধের জন্য। কিন্তু মালিকরা প্ররোদনা নিয়েও ব্যাপক শ্রমিক ছাঁটাই হয়েছে। এখনও শ্রমিক ছাঁটাই চলছে।

 

নেতৃবৃন্দ বলেন, সিনহা গার্মেন্টসে শ্রমিকরা তিন মাস যাবৎ মজুরি পাচ্ছে না। দেওয়া গার্মেন্টসে দুই মাসের মজুরি না দিয়ে মালিক অবৈধভাবে ফ্যাক্টরি বন্ধ করে দিয়েছে। আদমজী ইপিজেড কুনতং গার্মেন্টসের শ্রমিকদের বকেয়া প্রায় ১০০ কোটি টাকা এখনও পরিশোধ করা হয়নি। বরং বকেয়ার দাবিতে আন্দোলন করায় কুনতং গার্মেন্টস ও স্কয়ার গার্মেন্টসের শ্রমিকদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে।

নেতৃবৃন্দ অবিলম্বে বন্ধ দেওয়া গার্মেন্টস চালু, দেওয়া ও সিনহা গার্মেন্টসের বকেয়া মজুরি পরিশোধ, বিভিন্ন গার্মেন্টসের আন্দোলনরত শ্রমিকদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার এবং অবিলম্বে বাজারদরের সাথে সঙ্গতি বিধান করে মজুরি বৃদ্ধি ও অন্তর্বতী সময়ে মহার্ঘ ভাতা প্রদানের দাবি করেন।

 

কাউন্সিলে হাসনাত কবীরকে সভাপতি, শহীদুল ইসলাম ও মোফাজ্জল ইসলামকে সহ-সভাপতি, খোরশেদ আলমকে সাধারণ সম্পাদক, রবিউল ইসলাম ও তাজুল ইসলামকে সহ-সাধারণ সম্পাদক এবং আব্দুল কাহার খোকনকে সাংগঠনিক সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট গাবতলী-পুলিশ লাইন শিল্পাঞ্চল কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন-
দপ্তর সম্পাদক: হৃদয়
অর্থ সম্পাদক: ফজলুল হক
প্রচার ও প্রকাশনা সম্পাদক: আলামিন
ক্রিয়া সম্পাদক: মোস্তফা
মহিলা বিষয়ক সম্পাদক: সেলিনা
কার্যকরী সদস্য: রফিকুল, বিল্লাল, শহীদুল, ইব্রাহীম, এরশাদুল, ইনজামাম, আনিস, আক্তার, বিমল, বিল্লাল, সুজন

বার্তা প্রেরক-
রুহুল আমিন সোহাগ