বন্দরে খেলার মাঠ রক্ষার দাবিতে মানববন্ধন

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়নগঞ্জ বন্দরে খেলার মাঠ ও নদী তট সংলগ্ন মনোরম প্রকৃতি রক্ষার দাবিতে মানববন্ধ করেছে  নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ২৫ নং ওয়ার্ড বন্দরের চৌরাপাড়া এলাকাবাসী। ২৮ সেপ্টেম্বর সকাল ১০ ঘটিকায় সোমবাড়িয়া ঘাট সংলগ্ন স্থানে   শতাধিক এলাকাবাসীর মানববন্ধন করেন।

এলাকাবাসী উল্লেখ করেন, শীতলক্ষ্যা নদী বিধৌত চৌরাপাড়া  এলাকাটি একটি  মনোরম প্রাকৃতিক সৌন্দর্যবেষ্ঠিত একটি জনবহুল এলাকা। এই এলাকার ছেলেরা ফুটবল, ভলিবলসহ বিভিন্ন খেলাধুলায় জাতীয় পর্যায়ে অবদান রাখছে। কিন্তু   খেলাধূলা চর্চার  জন্য এখানে কোন মাঠ নেই। নদী তীরের বিআইডবিøউটিসির ভাসমান ডকইয়ার্ডের মাঠটি  খেলাধূলা চর্চার একমাত্র ভরসা।

সুপ্রাচীনকাল থেকে এলাকার মানুষ এই মাঠে খেলাধূলাসহ নানা অনুষ্ঠানাদির আয়োজন করে আসছেন। এলাকার কোথাও খালি জায়গা না থাকায় এখানেই মৃত ব্যক্তির জানাজা অনুষ্ঠিত হয়।  নদী তট সংলগ্ন  স্থানটি প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। তাই মনোরম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে দুরদুরান্ত থেকে অনেক ভ্রমন পিপাসু মানুষ প্রতিদিন এখানে আসেন। স্থানীয় অধিবাসীরা নির্মল পরিবেশে একটুখানি স্বস্থির নিঃশ্বাস নিতে এখানে ছুটে আসেন ।  মাঠটি এই এলাকার একখন্ড ফুসফুস বলা যায়।

কিন্তু দু:খজনক হলেও সত্যি যে একটি নামে ভাসমানের ডকইয়ার্ডের একটি ওয়ার্কশপ থাকা সত্তে¡ও বিআইডবিøউটিসি কর্তৃপক্ষ মাঠটিতে আরেকটি ওয়ার্কশপ  নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে। ওয়ার্কশপ করা হলে ধ্বংস হবে খেলার মাঠ। বিনষ্ট হবে প্রাকৃতিক সৌন্দর্য।  মাঠ না থাকলে এলাকা থেকে খেলাধূলা এক প্রকার উঠেই যাবে। খেলাধূলা না থাকলে যুব সমাজ বিপথগামী হবে।

খেলাধূলার পরিবেশ না পেয়ে নষ্ট পথে পা বাড়াবে শিশু-কিশোর- যুব সমাজ। এই অবস্থায় যুব সমাজ ও মানুষ বাঁচাতে খেলার মাঠ এবং মনোরম প্রকৃতি রক্ষার অনুরোধ জানান এলাকাবাসী।মানববন্ধনে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক শহীদুল্লাহ্ মাষ্টার, ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট আল-আমীন মোল্লা, আওয়ামী লীগ নেতা এস এম হুমায়ুন কবির, জাপা নেতা শেখ শাওন, হাজ্বী ইকবাল হোসেন, হাজ্বী আক্তার হোসেন, মোঃতাউলাদ হোসেন,শামীম সর্দার, ডালিম সর্দার প্রমুখ।