1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৪২ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

জেলা ক্রীড়া সংস্থার একটি ‘বার্ষিক সাধারণ সভা গুরুত্বপূর্ণ সভা। অনেক শ্রম দিয়ে এ সভার আয়োজন হয়ে থাকে। জেলা ক্রীড়া সংস্থার মত একটি মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান সাধারণ সভার ব্যানার টানিয়ে ছবি তুলে তা প্রচার করেছে এ ধরনের অসত্য বক্তব্যের তীব্র নিন্দা জানাই। জেলা ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভাই হয়নি, এটিও পুরোটাই মিথ্যাচার।
জেলা ক্রীড়া সংস্থার রেজুলেশন সভা শেষে অনধিক ২দিনের মধ্যে তা লিখিত আকারে লিপিবদ্ধ করা হয়। এর পর তা সঠিকভাবে লিপিবদ্ধ হয়েছে কিনা যাচাই-বাছাই করার পর সভার যিনি সভাপতি তাঁর স্বাক্ষরের জন্য নোটসহ ফাইল প্রেরণ করা হয় জেলা প্রশাসক মহোদয়ের কাছে। পত্রিকায় বলা হয়েছে রেজুলেশন তৈরী করে বেশ কয়েক মাস পর তাতে উপস্থিতির স্বাক্ষর নেওয়া হয়েছে এ ধরনের তথ্যও মিথ্যার সামিল। জেলা ক্রীড়া সংস্থায় যারা কর্মকর্তা হিসেবে নির্বাচিত হয়েছেন তারা সবাই সচেতন এবং দায়িত্বপালনে তারা সকলেই সজাগ ও সচেতন। তারা সভায় উপস্থিত না থেকে রেজুলেশনে স্বাক্ষর করেছেন তা প্রকারন্তরে তাঁর মর্যাদা ও দায়িত্বকে অপমানিত করা হয়েছে বলে মনে করি। জেলা প্রশাসক পদাধিকারবলে জেলা ক্রীড়া সংস্থারও সভাপতি। তাঁর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। তিনি উপস্থিত থাকলেও স্বাক্ষর নেই বলা হয়েছে, এটাকে আমরা অজ্ঞতার সামিল বলবো। কারণ জেলা প্রশাসক জেলার সর্বোচ্চ প্রশাসনিক কর্মকর্তা। তিনি সভাপতিত্ব না করেই জেলা ক্রীড়া সংস্থার রেজুলেশন বিলম্বে লিখে তাতে সভার সভাপতি হিসেবে স্বাক্ষর দিয়ে দিবেন, এটাও তাঁর পদমর্যাদাকে ক্ষুন্ন করা হয়েছে বলে জেলা ক্রীড়া সংস্থা মনে করে। জেলা ক্রীড়া
সংস্থার সম্মানিত সভাপতিকে এভাবে খাটো করার অপপ্রয়াসের তীব্র নিন্দা জানাই। সরকারী চাকুরী বিধির নিয়মই হচ্ছে বদলী। ঐ সময়ে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আনিসুর রহমান মিঞার বদলীর বিষয়টি সরকারী নিয়ম মোতাবেক স্বাভাবিক। এখানে জেলা ক্রীড়া সংস্থার কোন কাজে ব্যতয় ঘটেছে বলে আমরা মনে করি না।
এক জায়গায় বলা হয়েছে স্বাক্ষরের তালিকায় ছিল ৬৩ জন। ২৮ জনের স্বাক্ষর নেই। যারা নেই তারা কেন স্বাক্ষর করবেন? লেখার এক জায়গায় বলা হয়েছে স্বাক্ষর নেওয়া হয়েছে পরে আবার বলা হলো ২৮ জনের স্বাক্ষর নেই। স্বাক্ষর যদি পরেই নেওয়া হয় তাহলে ঐ ২৮ জনের স্বাক্ষর বাদ যাওয়ার কথা নয়। এক জায়গায় বলা হয়েছে, এওয়াজ বদল হলেও আসল ক্রেতা টিটু। এ বাক্য ব্যবহারের তীব্র নিন্দা ও ক্ষোভ জানাচ্ছি।
পত্রিকার প্রতিবেদক আসল ক্রেতা টিটু, এর কোন প্রমাণ উপস্থাপন না করেই শুধুমাত্র একজন সম্মানিত ব্যক্তির সুনাম,মর্যাদা ক্ষুন্ন করেননি, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদকের মত দায়িত্বশীল ব্যক্তির মর্যাদাও ভুলুণ্ঠিত করেছেন। ব্যক্তি বিদ্বেষে এ ধরনের সংবাদ পরিবেশন করলে সততার প্রশ্ন উত্থাপিত হবে। ভুমির এওয়াজ বদল পক্রিয়া সম্পন্ন হয়েছে সর্বসম্মতভাবে। ক্রীড়া সংস্থার খেলার মাঠ উন্নয়ণে সর্বোচ্চ সম্ভাব্যতা যাচাই করেই ভূমির এওয়াজ বদলের কাজটি অধিকতর সুবিধা নিয়েই সম্পন্ন করা হয়েছে। যাচাই না করে সঠিক তথ্য প্রমাণ না দিয়েই একজন মর্যাদাবান ব্যক্তির সম্মান নষ্ট করার এ ঘৃণ্য অপচেষ্টাকে জেলা ক্রীড়া সংস্থা তীব্র ভাষায় নিন্দা জানাচ্ছে।
জেলা ক্রীড়া সংস্থার জায়গার মালিক দলিল মূলে জেলা ক্রীড়া সংস্থাই। এর সার্বিক উন্নয়ণে বাস্তবতার নিরিখে আলাপ আলোচনা এবং সরকারের অর্থ প্রাপ্তি সাপেক্ষে পরিকল্পনা নেওয়া হয়। এটি একটি চলমান পক্রিয়া। বিদ্যমান ওসমানী পৌর স্টেডিয়ামটি সংস্কার প্রশ্নে ক্রীড়া সংস্থা সব সময়ই সজাগ।
হেবা দলিল বা দানপত্রে জমি দাতা নারায়ণগঞ্জ পৌরসভার নাম প্যাভিলিয়ন ব্লকে নামফলক স্থাপনের শর্ত ছিল-এ বক্তব্য কখনই জেলা ক্রীড়া সংস্থা অস্বীকার করেনি। বরং বিদ্যমান পুরোনো স্টেডিয়াম সংস্কার কাজের জন্য পুরোনো এবং জরাজীর্ণ বিল্ডিংটি ভেঙ্গে ফেলতে হয়েছে। নতুন করে প্যাভিলিয়ন বিল্ডিং নির্মাণের পর জেলা ক্রীড়া সংস্থা সেখানে যথাযথভাবে জমি দানের শর্তাবলী অবশ্যই পূরণ করবে।
নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে নারায়ণগঞ্জ পৌরসভার দান করা অধিক মূল্যের জমির সাথে কম মূল্যের ব্যক্তি মালিকানার জমি বিনিময় (এওয়াজ) দলিল করা হয়েছে। অনিয়মের মাধ্যমে এই কার্যক্রম সম্পাদন করেছেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এমন প্রতিবেদনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন অভিযুক্ত তানভীর আহমেদ।
বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সের দ্বিতীয় তলায় জেলা ক্রীড়া সংস্থার ব্যানারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত ও মৌখিক বক্তব্যে সংবাদমাধ্যমে প্রকাশিত অভিযোগ অস্বীকার করেন সাধারণ সম্পাদক তানভীর আহমেদ টিটু। ক্রীড়া সংস্থার বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে জমি বিনিময় দলিল করার সিদ্ধান্ত হয়েছে বলেও দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি কে ইউ আকসির, খবির আহমেদ, এ জেড এম ইসমাইল বাবুল, ফারুক বিন ইউসুফ পাপ্পু, যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির, মোস্তফা কাওছার, সদস্য রবিউল হোসেন, মো. আসলাম, ফিরোজ মাহমুদ সামা, এসএম আরিফ মিহির, আঞ্জুমান আরা আকসির, রোকসানা খবির প্রমুখ।
আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL