গৃহভিত্তিক প্যালিয়েটিভ কেয়ার রোগীদের পরিদর্শনে”: জনাব শাওন অংকন (সংরক্ষিত কাউন্সিলর)

সকাল নারায়ণগঞ্জ : গৃহভিত্তিক প্যালিয়েটিভ কেয়ার রোগীদের পরিদর্শন করেছেন জনাব শাওন অংকন (সংরক্ষিত কাউন্সিলর)।
“মমতাময় নারায়ণগঞ্জ” প্রকল্পের পক্ষ হতে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় জনাব  শাওন অংকন (সংরক্ষিত কাউন্সিলর) ও মমতাময় নারায়নগঞ্জ দল ২২, ২৩, ২৪ নং ওয়ার্ডের প্যালিয়েটিভ কেয়ার গৃহ ভিত্তিক রোগীদের চিকিৎসা বর্তমান ও পরবর্তী অবস্থার পরিদর্শন এবং ফুড প্যাক বিতরন করেন।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২২, ২৩, ২৪ নং ওয়ার্ডে যেসব রোগীর প্যালিয়েটিভ কেয়ার সেবাটির প্রয়োজন সবার সেবা প্রদানে সহযোগিতা দিয়ে মমতাময় নারায়ণগঞ্জ প্যালিয়েটিভ কেয়ার এর পাশে থাকার আশাবাদ করছি বলেছেন জনাব শাওন অংকন (সংরক্ষিত কাউন্সিলর)।
উক্ত পরিদর্শনে উপস্থিত ছিলেন জনাব শাওন অংকন (সংরক্ষিত কাউন্সিলর), তানজিন রহমান তন্ময় (ওয়ার্ড সচিব) ও  মমতাময় নারায়ণগঞ্জ প্রকল্পের কো-অর্ডিনেটর মোঃ সাইফুল হক সাইফ, প্যালিয়েটিভ কেয়ায় সহকারী আরিফা আক্তার, মেহেদুল হাসান এবং তন্ময় দাস।
‘মমতাময় নারায়ণগঞ্জ’ প্রকল্পটি, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (NCC), ওয়ার্ল্ড ওয়াইড হসপিস এন্ড প্যালিয়েটিভ কেয়ার এলায়েন্স (WHPCA), ইউকে এইড (UK AID) ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (BSMMU) প্যালিয়েটিভ মেডিসিন বিভাগ–এর যৌথ সহায়তায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এলাকায় নিরাময় অযোগ্য জীবন ও সীমিত রোগে আক্রান্ত রোগীদের যন্ত্রণা ও ভোগান্তি লাঘবে পরিচালিত হচ্ছে।
পৃথিবীতে বর্তমানে নিরাময় অযোগ্য রোগ বিস্তার লাভ করছে, এ ধরনের নিরাময় অযোগ্য রোগে আক্রান্ত মানুষ ও তাদের পরিবারের সেবা সর্ম্পকে বিজ্ঞান সম্মত সার্বিক সেবার নামই প্যালিয়েটিভ কেয়ার। নির্দিষ্ঠভাবে রোগ নিরাময়ের কোন চিকিৎসা না থাকলেও কষ্ট বা ভোগান্তি কমানোর অনেক উপায় আছে। এইসব রোগীর কষ্ট বা ভোগান্তি কমিয়ে রোগী ও তার পরিবারে জীবনের মান বাড়ানোর উদ্দেশ্যে নারায়নগঞ্জ সিটি কর্পোরেশনে ২০১৮ থেকে ‘মমতাময় নারায়ণগঞ্জ’ কাজ করে যাচ্ছে।
যোগাযোগের ঠিকানা: মমতাময় নারায়ণগঞ্জ, ২৮/১ মহিম গাঙ্গুলি রোড, পদ্ধ সিটি প্লাজা-৩ (নিচ তলা),, মিনা বাজার, ওয়ার্ড নং-১৫, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ।