বেসরকারি প্রাথমিকের ৫০ শিক্ষকের সাথে ‘স্লোগান’ সংগঠনের কুশল বিনিময়

সকাল নারায়ণগঞ্জঃ

করোনার প্রভাবে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা শিক্ষা প্রতিষ্ঠান থেকে বেতন পাচ্ছেন না। করোনাকালীন উদ্ভুত পরিস্থিতিতে বন্ধ থাকা নারায়ণগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এমন ৫০ জন শিক্ষক-শিক্ষিকার সাথে কুশল বিনিময় ও আলোচনা সভা করেছে ‘স্লোগান’ সংগঠন।

রবিবার (০৫ সেপ্টেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের অডিটোরিয়ামে শিক্ষকদের সাথে এই আলোচনা সভা করেন স্লোগান সংগঠনের সদস্যরা। এসময় সংগঠনের পক্ষ থেকে সামর্থ অনুযায়ী ৫০জন শিক্ষক শিক্ষিকাকে শুভেচ্ছা স্বরুপ আর্থিক প্রনোদনা প্রদান করা হয়।

এ বিষয়ে ‘স্লোগান’ সংগঠনের মুখপাত্র জানান, “সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ হই, এই বিশ্বাসকে ধারন করে ২০১৯ সালের ৩১ মার্চ থেকে ‘স্লোগান’ সংগঠনের পথচলা। আমরা বিশ্বাস করি আত্মসমালোচনা, মানসিক চর্চা, ভালবাসা ছাড়া আত্মোন্নয়ন সম্ভব নয়। আর আত্মোন্নয়ন না হলে সমাজের ভালো কোন কাজ করা সম্ভব না। আত্মোন্নয়নের যাত্রা বন্ধুর। কিন্তু ধীরে ধীরে আমরা এই ভ্রমনটা করতে চাই।

অনুপ্রানিত হতে চাই সেই সকল মানুষদের কাছ থেকে যারা তাদের নিজ কর্মের সুকুমার বৃত্তির মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করেছেন এই মানব সমাজে। তাঁদের সৃষ্টিশীলতা, আত্মত্যাগ, ভালবাসার অনুরণন ছড়িয়ে দিতে চাই তরুন প্রজন্মের কাছে। সেই লক্ষ্যে উৎসাহ প্রদানের জন্য জাতির মেরুদন্ড, মানুষ গড়ার কারিগর শিক্ষকদের নিয়ে উজ্জীবনী আলোচনা ও আর্থিক প্রণোদনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করে ‘স্লোগান’ সংগঠন।

অনুষ্ঠান শেষে মহান মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা, সঠিক ইতিহাস এবং জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে উপস্থিত সবাই শপথ গ্রহণ করেন। এসময় “স্লোগান” সংগঠনের সকল সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।