৫১ সদস্য বিশিষ্ট ছাত্র ফ্রন্টের জেলা কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন

সকাল নারায়ণগঞ্জঃ

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার ১০ম জেলা কাউসিলের প্রস্তুতি উপলক্ষে সংগঠনের ২নং রেলগেটস্থ জেলা কার্যালয়ে আজ বেলা ১১টায় কর্মীসভা অনুষ্ঠিত হয় । সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে কর্মীসভায় বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক কমরেড নিখিল দাস, বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার অর্থ সম্পাদক মুন্নি সরদার, ফতুল্লা থানার সংগঠক ফয়সাল আহম্মেদ রাতুল, বন্দর থানার সদস্যসচিব রাকিবুল হাসান রবিন, শহর শাখার সংগঠক সাইফুল ইসলাম প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, সরকারের চরম দায়িত্বহীনতার কারণে শিক্ষা জীবন আজ বিপর্যস্ত। করোনার এই সময়ে দেড় বছর যাবৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান চালু করলেও আমাদের দেশে সুযোগ থাকার পরও সরকার শিক্ষা প্রতিষ্ঠান খুলেনি। করোনাকালীন স্বাস্থ্যের অজুহাত দিলেও শিক্ষা প্রতিষ্ঠান চালুর জন্য শিক্ষক শিক্ষার্থীদের দ্রæত টিকা দেয়ার কোন কার্যকর পদক্ষেপ নেয়নি। করোনাকালে দেশের বেশিরভাগ মানুষের আয় কমে গিয়েছে।
কোন সরকারি সহায়তা না পাওয়ায় এবং শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় দেশে বহু শিক্ষার্থীর শিক্ষা জীবন অকালে শেষ হয়ে গিয়েছে। ফলে সমাজে শিশু শ্রমিক বেড়েছে, বেড়েছে মেয়েদের বাল্য বিবাহ। শিক্ষাজীবন বাঁচাতে আজ তাই অতি দ্রæত সকল শিক্ষার্থীদেরকে টিকার আওতায় এনে স্কুল-কলেজ খুলে দিতে হবে।
শিক্ষার্থীদের বেতন-ভাতা মওকুফ, সরকারের তরফ থেকে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আর্থিক প্রণোদনা প্রদান এবং শিক্ষার্থীদের বাসাভাড়াÑমেসভাড়া মওকুফে বিশেষ প্রণোদনার ব্যবস্থা করতে হবে।
নেতৃবৃন্দ আরও বলেন, আগামী ২৪ সেপ্টেম্বর সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের দশম জেলা কাউন্সিল সংগঠনের জেলা কার্যালয়ে অনুষ্ঠিত হবে এবং ৩০ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে ছাত্র সমাবেশে নবনির্বাচিত কমিটি পরিচয় করিয়ে দেয়া হবে।
কর্মীসভায় মুন্নি সরদারকে আহŸায়ক ও ফয়সাল আহম্মেদ রাতুলকে সদস্যসচিব করে ৫১ সদস্য বিশিষ্ট দশম জেলা কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

বার্তা প্রেরক-
বেলাল হোসাইন