বঙ্গমাতার জন্মদিনে অসুস্থদের চিকিৎসায় পুনাক’র ফ্রি মেডিকেল ক্যাম্প

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক):

রোববার (৮ আগস্ট) বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯১তম জন্মবার্ষিকী। বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে অসহায় অসুস্থ মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।
রোববার (৮ আগষ্ট) পুনাক সভানেত্রী জীশান মীর্জার উদ্যোগে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া থানা চত্বরে আয়োজন করা হয় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প।
ক্যাম্পে ৬ জন বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় তিন শতাধিক রোগীকে গাইনি, অর্থোপেডিক্স, কার্ডিওলজি ও মেডিসিন সংক্রান্ত রোগের  প্রয়োজনীয় পরামর্শ, চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করেন।
ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধন করে পুনাক সভানেত্রী জীশান মীর্জা বলেন, বঙ্গমাতার জন্মদিনে ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনের অনুমতি প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সশ্রদ্ধ সালাম। তিনি প্রধানমন্ত্রীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান।
আগস্টকে বাঙালির শোকের মাস উল্লেখ করে পুনাক সভানেত্রী বলেন, ১৫ আগস্ট বাঙালি জাতির জন্য এক কলন্কময় অধ্যায়। তিনি  ৭৫ এর ১৫ আগস্ট নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু ও  তাঁর পরিবারের সকল সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং তাঁদের রুহের মাগফেরাত কামনা করেন।
জীশান মীর্জা বঙ্গমাতার অবদানের কথা স্মরণ করে বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির স্বাধীকারের পক্ষে যত সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন সেখানে সব জায়গায় বঙ্গমাতার প্রভাব ছিল সুস্পষ্ট। বঙ্গবন্ধুর সফলতার পেছনে বঙ্গমাতার বড় ধরনের অবদান ছিল। আমরা সকলেই জানি, ৭ই মার্চের ভাষণে বঙ্গবন্ধু উদাত্ত কন্ঠে স্বাধীনতার যে ডাক দিয়েছিলেন সেখানেও বঙ্গমাতার ভূমিকা ছিল।
পুনাক’র জনকল্যাণমূলক কার্যক্রমের কথা উল্লেখ করে পুনাক সভানেত্রী আরও বলেন, পুনাক একটি অলাভজনক প্রতিষ্ঠান। সীমিত সামর্থ্যের মধ্যেও অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে পুনাক। আজকের এ মেডিকেল ক্যাম্প পুনাক’র জনকল্যাণমূলক ধারাবাহিক কাজেরই অংশ।
তিনি অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান।
‌তিনি বঙ্গবন্ধুর ‘সোনার বাংলা’ বিনির্মাণের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর সঠিক দিকনির্দেশনায় ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নের মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলের অবদান রাখার বিষয়টি স্মরণ করিয়ে দেন। করোনা মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহবান জানান তিনি।
এর আগে পুনাক সভানেত্রী টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।
অনুষ্ঠানে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, এসবি’র অতিরিক্ত ডিআইজি রখফার সুলতানা খানম, গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, পুনাক’র কোষাধ্যক্ষ নাফিস সিদ্দিকী, সমাজ কল্যাণ সম্পাদিকা তৌহিদা ইসলাম এবং ডা. প্রথমা রহমান উপস্থিত ছিলেন।