মাস্ক না পড়ায় অভিনব শাস্তি

সকাল নারায়ণগঞ্জঃ

সরকার নির্দেশিত কঠোর লকডাউনের ৪র্থ দিন রবিবার নগরীতে জনসমাগম কিছুটা বেড়েছে। একই সাথে বেড়েছে জেলা  প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতাও।
এদিন মুখে মাস্ক না থাকা ও অকারণে বাইরে বের হওয়ায় নারায়ণগঞ্জের চাষাড়ায় রাস্তার মাঝে আইল্যান্ডের উপর দাড় করিয়ে রাখা সহ কিছু অভিনব শাস্তি ভোগ করতে হয়েছে অনেককে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, নগরীতে গত কয়েকদিনের তুলনায় আজ যানবাহন ও জনসমাগম বেড়েছে। তবে, মুখে মাস্ক না থাকা ও অকারণে বাইরে বের হওয়ায় বিকেলের দিকে চাষাড়া মোড়ে রিক্সা যোগে চলাচলকারী, হোন্ডা আরোহী সহ পথচারীদেরকে আইন-শৃঙ্খলা বাহিনীর জিজ্ঞাসাবাদের মুখোমুখী হতে হয়েছে। যুক্তিসঙ্গত কারণ বলতে পারায় অনেককে ছেড়ে দেয়া হয়েছে। যৌক্তিক কারণ বলতে না পারায় ও মাস্ক না থাকায় কয়েকজন যুবককে প্রায় ঘন্টা খানেক সময় রাস্তার মাঝে আইল্যান্ডের উপর দাড় করিয়ে রাখা হয়।
এছাড়া মাস্ক বিহীন রিক্সা আরোহী, মোটর সাইকেলে চলাচলকারীদের থামিয়ে ৫-১০ টি মাস্ক কিনিয়ে ছেড়ে দেয়া হয়। অনেককে আবার ১৫-২০ মিনিট অপেক্ষা করানো হয় বলে জানা যায়।
এ ধরনের শাস্তির কারণে রাস্তার সামনে দাঁড়িয়ে থাকা সাধারণ মানুষ  বিষয়টি দেখে সচেতন হবে এবং সবাই মাস্ক পরার গুরুত্ব অনুধাবন করবে বলে মনে করে নগরবাসী।
এসময় মুখে মাস্ক না থাকায় যারা শাস্তির আওতায় পড়েছেন তারা ভিশন লজ্জা পেয়েছেন বলে জানান এবং ভবিষ্যতে আর কখেনা মাস্ক ছাড়া ঘর থেকে বাহির হবেন না বলেও অঙ্গীকার করেন।