1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির দায়ে ১ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১১ - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২

ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির দায়ে ১ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১১

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৩২ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

 নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন নিতাইপুর মাহমুদপুর এলাকা থেকে অননুমোদিত ‘জান্নাত ফুড অ্যান্ড বেভারেজ’ কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির দায়ে মো. শিমুল তালুকদারকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম।
শনিবার (১২ জুন) রাত ৯ টায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে অনুমোদনহীন কারখানা থেকে বিপুল পরিমান ভেজাল ও মানহীন খাদ্য পানীয় এবং ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির উদ্ধার করা হয়।
রোববার (১৩ জুন) বিকেলে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী সরকারী অনুমোদন না নিয়ে কয়েক বছর যাবৎ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন নিতাইপুর এলাকায় জনৈক আব্দুর রহিমের টিনসেড ঘর ভাড়া নিয়ে ‘জান্নাত ফুড অ্যান্ড বেভারেজ’ নামক কারখানা চালিয়ে আসছিল। বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উক্ত কারখানায় দীর্ঘদিন যাবৎ ভেজাল ও মানহীন খাদ্য পানীয় জান্নাত ফ্রুটি, সূর্য ম্যাংগো ফ্রুটিসহ বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে। এই সকল ভেজাল খাদ্য পানীয় উৎপাদনে ক্ষতিকর বিভিন্ন প্রকার রাসায়নিক উপাদান ব্যবহার করে আসছে যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকারক। ‘জান্নাত ফুড এন্ড বেভারেজ’ কারাখানার ভেজাল খাদ্য পানীয় বাজারজাতের জন্য ব্যবহৃত লেবেলে ঠিকানা হিসেবে ঢাকা-বাংলাদেশ লেখা থাকলেও গ্রেফতারকৃত আসামী অবৈধ উপায় অবলম্বন করে ফতুল্লা থানাধীন নিতাইপুর (মামুদপুর) এলাকায় অবস্থিত ফ্যাক্টরীতে অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করে আসছে যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকিস্বরুপ।
অনুসন্ধানে আরো জানা যায়, উক্ত কারখানার নামে কোন ভ্যাট রেজিস্ট্রেশন নেই। উক্ত অনুমোদনহীন কারখানা থেকে কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ধরনের ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছিল।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL