শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষাকে বাঁচাতে হবে – ইশা ছাত্র আন্দোলন

স্টাফ রিপোর্টার (আশিক): আজ সোমবার (৭ জুন) বেলা ১১ টায় চাষাড়া কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর এর সাধারণ সম্পাদক এইচ এম মিরাজুল ইসলামের সঞ্চালনায় সভাপতিত্ব করেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র অান্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখার সভাপতি এম. শফিকুল ইসলাম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগরের সংগ্রামী সভাপতি জননেতা মুহাম্মদ নূর হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দ্বীনি সংগঠন, নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক মুফতী মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশ, নারায়ণগঞ্জ মহানগরের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী ইমদাদুল হক।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “শিক্ষা জাতীর মেরুদন্ড, আর এই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে সরকার কোমলমতি শিক্ষার্থীদেরকে এক অজ্ঞ জাতিতে পরিণত করছে। সরকার চায় এদেশের জনগণকে মেধাশূন্য করতে। কারণ তাদের অপকর্মের বিরুদ্ধে যেন কেউ কথা বলতে না পারে। তারা তাদের ইচ্ছা এবং মনগড়া ভাবে রাষ্ট্র পরিচালনা করার জন্যই এ মিশন। তাই অতি দ্রুত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য আমরা জোর দাবী জানাচ্ছি।

সভাপতি তার বক্তব্যে বলেন, আজকে ৪৪৭ দিন যাবৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষার্থীদেরকে অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। তিনি আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে ছাত্র রাজনীতি বন্ধ করার অপচেষ্টা চালানো হচ্ছে। তাই শিক্ষা প্রতিষ্ঠান খোলার জন্য সচেতন ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে।

উক্ত মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, ইশা ছাত্র আন্দোলন, নারায়ণগঞ্জ মহানগরের সহ-সভাপতি মুহাম্মদ মেহেদী হাসান খান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ওমর ফারুক, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক শেখ মুহাম্মদ ইকবাল হুসাইন, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক মুহাম্মদ শাহীন আদনান, প্রকাশনা ও দপ্তর সম্পাদক মুহাম্মদ শরীফ হোসাইন, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মদ তারেক হাসান, বিশ্ববিদ্যালয় সম্পাদক এইচ এম আবদুর রাজ্জাক কওমি মাদ্রাসা সম্পাদক মুহাম্মদ আবুল হাসিম, আলীয়া মাদ্রাসা বিষয়ক সম্পাদক মুহাম্মদ জাহিদুল ইসলাম, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মুহাম্মদ ইফতি আলম প্রমূখ।