ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় ৭ লক্ষ টাকা জরিমানা

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

রাজধানীর কদমতলী এলাকায় অনুমোদনহীন ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে সাড়ে ০৭ লক্ষ টাকা জরিমানা; ০১টি প্রতিষ্ঠান সিলগাল।
গত ০২ জুন সকাল সাড়ে ১০ টা হতে রাত ১০ টা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আক্তারুজ্জামান ও র‌্যাব-১০ এর সমন্বয়ে একটি আভিযানিক দল রাজধানীর কদমতলী এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিভ্রাম্যমাণ আদালত রাজধানীর কদমতলী এলাকায় অনুমোদনহীন ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে জাকিয়া আইস ক্রিমকে নগদ ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, আশা ফুডকে নগদ ২,৫০,০০০/- (দুই লক্ষ পঁঞ্চাশ হাজার) টাকা, মিল্ড সেভেন ফুডকে নগদ- ২,৫০,০০০/- (দুই লক্ষ পঁঞ্চাশ হাজার) এবং অনুজ ফুড প্রোডাক্টসকে নগদ- ২,৫০,০০০/- (দুই লক্ষ পঁঞ্চাশ হাজার) করে সর্বমোট ৭,৫০,০০০ (সাত লক্ষ পঁঞ্চাশ হাজার) টাকা জরিমানা প্রদান করেন এবং ফুড প্রোডাক্টসকে সিলগালা করার হয়। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত ভ্রাম্যমাণ আদালত প্রায় ১৩,১০,০০,০০০ (তের লক্ষ দশ হাজার) টাকা মূল্যের অনুমোদনহীন ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার ধ্বংস করা হয়।
বেশ কিছুদিন ধরে এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন ভেজাল ও অস্বাস্থ্যকর খাবার উৎপাদন, মজুদ ও বিক্রি করে আসছিল বলে প্রাথমিক অনুসন্ধানে জানা যায়।