নাঃগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী হিসাবে নির্বাচন করবেন কামরুল ইসলাম বাবু

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

নারায়ণগঞ্জকে নোংরা শহর বলে আখ্যায়িত করেছেন হঠাৎ উড়ে আসা কামরুল ইসলাম বাবু নামের এক মেয়র প্রার্থী। যিনি আগামীতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র প্রার্থী হিসাবে নির্বাচন করবেন বলে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন। তিনি সিটি মেয়র আইভি এবং সংসদ সদস্য শামীম ওসমানকে তার অভিভাবক বলেও অভিহিত করেন।
বুধবার (২ জুন ) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ৮ পাতার একটি লিখিত বক্তব্যে তিনি এসব কথা জানান।
উপস্থিত বিভিন্ন গণমাধ্যমকর্মীদের সামনে প্রায় ৩০ মিনিট সময় নিয়ে ঠেকে ঠেকে নিজের তৈরিকৃত লিখিত বক্তব্যটি পাঠ করেন তিনি। তার লিখিত বক্তব্য এবং বাংলা উচ্চারণ নিয়ে এ সময় উপস্থিতির সামনে এক হাস্যরসের সৃষ্টি হয়।
যে শহরে নির্বাচন করবে সে শহরে বসবাস না করলেও নোংরা বলে আখ্যা দিয়েছেন নব্য এই মেয়র প্রার্থী। তিনি বর্তমান নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর কঠোর সমালোচনা করে লিখিত বক্তব্যে বলেছেন, বর্তমান মেয়র হিসাবে যিনি দায়িত্ব পালন করছেন তিনি নগরীর মন্দের ভাল সেবিকা হতে চেষ্ঠা করছেনে। অন্তত নাগরিক জীবনের সুখময়তা খুঁজতে ইনিংসের গোড়াপত্তন করতে পেরেছেন। যদিও তিনি বাস্তবতার প্রথম ইনিংসে আউট হয়েছেন। খুবই শ্লথ গতিতে দ্বিতীয় ইনিংসে গতানুগতিক কাজে নির্ভার থেকে মনযোগী হয়ে বলেছেন, সবুজ নারায়ণগঞ্জ করবো। আদৌতে তিনি তেমন করে ভাবছেন কিনা? বিশ্বের অপরাপর আধুনিক নগরী হিসাবে তিনি যে নারায়ণগঞ্জকে সাজাতে পারেন নি তা কি অস্বীকার করার সুযোগ আছে? বার্ষিক যে আকার ও আয়তনের বাজেট সিটি কর্পোরেশনের জন্য বরাদ্দ হচ্ছে, সেই অনুযায়ী কাজ হলে বদলে যেতো নারায়ণগঞ্জ। ঢাকা যাবার পথে ময়লার স্তুপ করে আমরা প্রমান করেছি, নারায়ণগঞ্জ খুবই নোংরা শহর।