1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
৯৯৯ এ কল, ইয়াস'র প্রভাবে বঙ্গোপসাগরে দুর্ঘটনাকবলিত লাইটারেজের ১২ নাবিক জীবন্ত উদ্ধার - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

৯৯৯ এ কল, ইয়াস’র প্রভাবে বঙ্গোপসাগরে দুর্ঘটনাকবলিত লাইটারেজের ১২ নাবিক জীবন্ত উদ্ধার

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
  • ৫২ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

ঘুর্ণিঝড় ‘ইয়াস’ এর কবলে বিপর্যস্ত জনজীবন, লন্ডভন্ড আমাদের উপকূলীয় এলাকা। এরই মধ্যে বুধবার (২৬ মে) একটি পণ্যবাহী লাইটারেজ বঙ্গোপসাগর দিয়ে গন্তব্যে পাড়ি জমায়। পথিমধ্যে জাহাজটি ঘুর্ণিঝড় ইয়াস’র কবলে পড়ে। প্রচন্ড ঝড়ের মাঝে এক পর্যায়ে জাহাজটি বিকল হয়ে পড়ে এবং স্রোতের তোড়ে একপাশে কাত হয়ে ডুবতে শুরু করে। জাহাজে থাকা ১২ জন ক্রু তখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। মৃত্যু আজ অবধারিত, বাঁচার আশা নেই বললেই চলে।
প্রকৃতি নিষ্ঠুর হলেও বিধাতা তাদের ওপর সহায় ছিলেন। দুর্ঘটনা কবলিত জাহাজের একজন ক্রু বঙ্গোপসাগরের ভাষানচরের নিকটবর্তী স্থান থেকে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ এ কল করে জানান, উত্তাল সাগরে ঘূর্ণিঝড় ইয়াস’র কবলে পড়েছেন তারা। জাহাজে ১২ জন ক্রু রয়েছেন। বাঁচার আকুতি জানিয়ে তাদের উদ্ধারের জন্য ‘৯৯৯’ এ অনুরোধ জনান তিনি।
জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ তাৎক্ষণিক বিষয়টি কোস্টগার্ড নিয়ন্ত্রণ কক্ষ, নৌবাহিনী নিয়ন্ত্রণ কক্ষ, নোয়াখালী জেলা পুলিশ নিয়ন্ত্রণ কক্ষ ও বিমান বাহিনী নিয়ন্ত্রণ কক্ষে জানিয়ে উদ্ধারের ব্যবস্থা নিতে অনুরোধ জানায়।
‘৯৯৯’ থেকে সংবাদ পেয়ে ওইদিন বেলা সোয়া বারোটায় দুইটি এডব্লিউ-১৩৯ সার্চ এন্ড রেস্কিউ হেলিকপ্টার বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক, চট্রগ্রাম থেকে উড়াল দেয়। প্রায় দেড় ঘন্টা অভিযান চালিয়ে  তারা দুর্ঘটনা কবলিত জাহাজটিকে খুঁজে পায়। বিকেল পৌনে পাঁচটায় জাহাজের সকল নাবিককে উদ্ধার করে নিজ ঘাঁটিতে ফিরে আসে উদ্ধারকারী হেলিকপ্টার।
উদ্ধারকৃত ১২ জন নাবিককে বিমান বাহিনী জহুরুল হক ঘাঁটি, চট্রগ্রামে  আনার  পর তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
‘৯৯৯’ এর নিবেদিত প্রাণ কর্মীগণ এভাবেই সংকট ও বিপদে মানুষের পাশে দাঁড়ান পরম বন্ধুর ন্যায়।
আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL