হাসপাতালে বিল বেশী দাবী করায় ৯৯৯ এ অটোচালক বাবার ফোন

সকাল নারায়ণগঞ্জ:

স্টাফ রিপোর্টার (আশিক)

সোমবার (৮ মার্চ) ভোর সাড়ে ৪টায় হারুনুর রশিদ (৪০) নামে একজন কলার নারায়ণগঞ্জের চাষাড়ার আল মক্কা ক্লিনিক থেকে ফোন করে জানান, তিনি পেশায় একজন অটো চালক (ব্যাটারী রিক্সা)।

একদিন পূর্বে ৭ মার্চ রাত এগারোটায় তার সন্তানসম্ভবা স্ত্রীকে তিনি ক্লিনিকে ভর্তি করেন। সেদিন রাতেই তার স্ত্রীর নর্মাল ডেলিভারী মাধ্যমে একটি কন্যা সন্তান জন্ম দান করেন।

৮ মার্চ রাতে তিনি তার স্ত্রী ও সন্তানকে বাসায় নিতে চাইলে হাসকপাতাল কর্তৃপক্ষ প্রথমে ১৬ হাজার টাকা পরবর্তীতে অনুনয় বিনয় করায় ৮ হাজার টাকা বিল পরিশোধ করতে বলা হয়।

এতো টাকা বিলপরিশোধে তার অসামর্থ্যেতার কথা জানালে ক্লিনিক ক্লিনিক থেকে তাকে জানানো হয় বিল পরিশোধ না করলে তাকে তার স্ত্রী ওসন্তানকে নিয়ে যেতে দেয়া হবেনা।

শেষে তিনি অনুন্যপায় হয়ে স্থানীয় এক সাংবাদিকের পরামর্শে ৯৯৯ এ ফোন করেন। ৯৯৯ থেকে সংবাদ পেয়ে নারায়ণগঞ্জ সদর থানার এস আই আমিনুর নেতৃত্বে একটি দল ঘটনাস্থলে গিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা বলেন।

অটোচালক হারুনের আর্থিক অবস্থা বিবেচনায় ন্যুনতম বিল নেয়ার অনুরোধ জানান। পরে ক্লিনিক কর্তৃপক্ষ তিন হাজার টাকা বিল নিয়ে কলার এবং তার স্ত্রী সন্তানকে ছাড়পত্র দেয়।