1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে বাংলাকে বাধ্যতামূলক করতে হবে- মুহাম্মাদ সুলতান মাহমুদ - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
খানপুরে আলহাজ্ব মোঃ কাজিমউদ্দি প্রধানের জানাজা অনুষ্ঠিত বেদে পল্লীতে শিশুদের হাতে ঈদ উপহার সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ 

উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে বাংলাকে বাধ্যতামূলক করতে হবে- মুহাম্মাদ সুলতান মাহমুদ

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ২২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৩ Time View

সকাল নারায়ণগঞ্জ:

আল্লাহ রাব্বুল আলামীন তার নবী ও রাসূলদের তাদের নিজস্ব ভাষায় অর্থ্যাৎ মাতৃভাষায় পাঠিয়েছেন বলে উল্লেখ করেছেন,আমাদের নবী মুহাম্মাদ স. কে তার মাতৃভাষা আরবিতে কিতাব দান করেছেন। ১৯৫২ সালের ২১ ফেব্রæয়ারি এদেশের আবাল-বৃদ্ধ-বনিতা মাতৃভাষার মর্যাদা রক্ষার লড়াইয়ে ঝাপিয়ে পড়ে রাষ্ট্রভাষা বাংলা চাই শ্লোগানে মুখরিত করে তুলেছিল রাজপথ।

এই দুর্বার আন্দোলনে শামিল হয়ে জীবন উৎসর্গ করেন এদেশের বহু ছাত্র জনতা। অথচ এখনো আমাদের আদালতে দাড়িয়ে বিচারপতিকে সম্বোধন করা হয় মাই লর্ড বলে।

ভিনদেশী ভাষা আজ ফ্যাশন হয়ে দাড়িয়েছে। মনে রাখতে হবে ইসলামও মাতৃভাষার প্রতি যতœবান হওয়ার গুরুত্ব দিয়েছে। নবীজী স. বলেছেন, আমি আরবের মধ্যে সবচেয়ে বিশুদ্ধভাষী। তাই উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে বাংলাকে বাধ্যতামূলক করতে হবে।

আজ ২১ ফেব্রæয়ারি,রবিবার সকাল ১১টায় সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোডস্থ ডাচবাংলা ব্যাংক চত্তরে ভাষাশহীদদের রূহের মাগফিরাত কামনায় কুরআন খতম,আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সেক্রেটারি মুহাম্মাদ সুলতান মাহমুদ প্রধান অতিথির বক্তব্যে উপর্যুক্ত কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ সিদ্ধিরগঞ্জ থানার সভাপতি মুহা. বিল্লাল হোসেনের সভাপতিত্বে এবং থানা সেক্রেটারি হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষক ফোরাম নারায়ণগঞ্জ মহানগরের সদস্য সচিব মাও.আব্দুল হান্নান,ইসলামী আন্দোলন বাংলাদেশ সিদ্ধিরগঞ্জ থানার আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক ও ইসলামী শ্রমিক আন্দোলন আদমজী ইপিজেড শাখার সভাপতি নুরুল আমীন দুলাল, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিদ্ধিরগঞ্জ থানার সহ অর্থ সম্পাদক মুহা. যোবায়ের হোসেন সাঈদ, মহিলা ও পরিবার কল্যান সম্পাদক মুহা. আব্দুস সালাম,সমাজকল্যাণ সম্পাদক মুহা. লুৎফর রহমানসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বার্তা প্রেরক

আব্দুল মালেক
প্রচার ও দাওয়া সম্পাদক
ইসলামী আন্দোলন বাংলাদেশ

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL