নকল প্রসাধনী কারখানায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৪ লক্ষ টাকা জরিমানা

সকাল নারায়ণগঞ্জ:

স্টাফ রিপোর্টার (আশিক)

ঢাকার কেরানীগঞ্জ এলাকায় নকল প্রসাধনী কারখানায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১৪ লক্ষ টাকা জরিমানা, ০৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড।

রোববার (১৪ ফেব্রুয়ারী) আনুমানিক ১১টা হতে মধ্যরাত পর্যন্ত র‌্যাব সদর দপ্তর এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ সারোয়ার আলম এর পরিচালনায় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন মদিনা নগর দাওসুর এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে।

 এসময় ভ্রাম্যমাণ আদালত ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানাধীন মদিনা নগর দাওসুর এলাকায় ০৪ টি নকল প্রসাধনী তৈরীর কারখানায় মোবাইল কোর্ট  পরিচালনা করে বিভিন্ন নামিদামি কোম্পানির নাম ব্যবহার করে বিএসটিআই এর অনুমোদনহীন নকল-মানহীন প্রসাধনী (সেনসোডাইন টুথপেস্ট, তেল, বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের শ্যাম্পু প্রভৃতি সামগ্রী) উৎপাদন, মজুদ ও বিক্রয়ের দায়ে ০৪ টি প্রতিষ্ঠানকে মোট ১৪,০০,০০০/- টাকা জরিমানা, ০১ জনকে ০১ বছর ০৬ মাস ও ০৩ জনকে ০৬ মাস করে বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করেন। এছাড়া বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নির্দেশে উক্ত মোবাইল কোর্টে আনুমানিক ৫০ লক্ষ টাকার নকল ও ভেজাল প্রসাধনী, প্রসাধনী তৈরির সরঞ্জামাদি-কাঁচামাল জব্দ করা হয়। একইসাথে বিভিন্ন প্রতিষ্ঠানের ০৪ টি গোডাউন সিলগালা করা হয়।