কুমুদিনী মেডিকেল এর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

সকাল নারায়ণগঞ্জ:

স্টাফ রিপোর্টার (আশিক)

নারায়ণগঞ্জে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েনস অ্যান্ড রিসার্চ (কিমস কেয়ার) এর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৪ ফেব্রুয়ারী) সকাল পৌনে ১১ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সেরর মাধ্যমে তিনি এ ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল লিমিটেড এর আয়োজনে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় ভিত্তিপ্রস্তর স্থাপনের আয়োজন করা হয়।

এসময় নারায়ণগঞ্জে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমমন্ত্রী জাহিদ মালেক, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ- ৫ আসনের এমপি সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, এসপি জায়েদুল ইসলাম, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা প্রমুখ।

কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা জানান, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্রাস্ট অব বেঙ্গল (বিডি) লিমিটেড এর অধীনে নারায়ণগঞ্জে ৩ লাখ ৪৬ হাজার ২৪২ বর্গফুট নিজস্ব জমিতে প্রতিষ্ঠিত হবে কুমুদিনী ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব মেডিকেল সায়েনাসস অ্যান্ড রিসার্চ। চিকিৎসাবিদ্যা শিক্ষা, চিকিৎসাসেবা প্রদান ও গবেষণার লক্ষ্যে নির্মিতব্য এই টারশিয়ারি এবং বিশেষায়িত হাসপাতালে যেসকল সুযোগ সুবিধা পাওয়া যাবে সেগুলো হলো ৩০০ শয্যার সাধারণ হাসপাতাল, ৫০ শয্যার ক্যান্সার রোগ নির্ণয়, চিকিৎসা ব্যবস্থা, এমবিবিএস এবং বিডিএস কোর্স এর জন্য মেডিকেল কলেজ এবং নার্সিং ইনস্টিটিউট, মেডিকেল টেকনোলজি ইনস্টিটিউট, গবেষণা কেন্দ্র, ল্যাবরেটরি, লাইব্রেরী এবং হোস্টেল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমাদের দেশ চিকিৎসা সেবায় আরো এক ধাপ এগিয়ে যাবে।`