না’গঞ্জের আইনজীবীদের মাস্ক বিতরণ (রুলাসভাপতি অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথীর

সকাল নারায়ণগঞ্জ:

নারায়ণগঞ্জের বিজ্ঞ আইনজীবীদের মাঝে মাস্ক বিতরণ করেছে রাজশাহী ইউনিভার্সিটি ল’ এ্যালামনাই এসোসিয়েশন (রুলা)। রুলা’র সভাপতি ও বাংলাদেশ সুপ্রিমকোর্ট আইনজীবি সমিতির সাবেক কোষাধক্ষ্য অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথীর সৌজন্যে রবিবার (৭ ডিসেম্বর) এই মাস্ক বিতরণ করা হয়। রুলা সভাপতির পক্ষে জেলা আইনজীবি সমিতির নেতৃবৃন্দের হাতে মাস্ক তুলে দেন নারায়ণগঞ্জ আইন কলেজের শেষ বর্ষের ছাত্র জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ সাফাতে আলম সানি।

মাস্ক বিতরণ উপলক্ষে এদিন নারায়ণগঞ্জ জর্জ কোর্টের বার এসোসিয়েশন লাইব্রেরীতে আয়োজন করা হয় এক অনুষ্ঠানের। এতে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির সিনিয়র সহ সভাপতি বিদ্যুৎ কুমার সাহা। আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল, এড. রবিউল আমিন রনি বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন আইনজীবি সমিতির সাধারন সম্পাদক এড. মাহাবুবুর রহমান।

অনুষ্ঠানে শেখ সাফায়েত আলম সানি বলেন, করোনাকালে আমরা একটি ভিন্নরকম পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছি। এরকম পরিস্থিতিতে আমাদের সকলকে মাস্ক পরতে হবে। সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। প্রায় এক বছর অদৃশ্য এই করোনা ভাইরাসের কারণে আমাদের সতর্ক হয়ে চলতে হচ্ছে। শঙ্কা নিয়ে জীবনযাপন করতে হচ্ছে। এই করোনাকাল কেটে গেলে আমরা আবার আগের অবস্থায় ফিরে আসব। তাই সে পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি এড়াতে নারায়ণগঞ্জ জেলার বিজ্ঞ আইনজীবিদের স্বাস্থ সুরক্ষা নিশ্চিত করার প্রয়াসে এই মাস্কগুলো উপহার স্বরুপ পাঠিয়েছেন রাজশাহী ইউনিভার্সিটি ল’ এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি জনাবা অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী। পাশাপাশি সদ্য সমাপ্ত হওয়া নারায়ণগঞ্জ আইনজীবি সমিতির নির্বাচনে বিজয়ী আইনজীবিদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন তিনি।

আইনজীবি সমিতির সাবেক সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল বলেন, রুলার এই মহতী উদ্যোগের জন্য রুলা সভাপতি জনাবা অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী’র প্রতি জানাই আন্তরিক কৃতজ্ঞতা। সবাই যদি আমরা নিজ অবস্থান থেকে সমাজের জন্য ভূমিকা রাখতে পারি সেটাই হবে আইন পেশার স্বার্থকতা। সামনের দুটো মাস আমাদের সতর্ক হয়ে চলতে হবে। মাস্ক পড়ে আদালতে আসতে হবে। যদি এটা না করি তাহলে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকবে। সেজন্য মাস্ক পরবেন, বাসায় মাস্ক রেখে আসবেন না।

আইনজীবি সমিতির সিনিয়র সহ সভাপতি বিদ্যুৎ কুমার সাহা বলেন, করোনার মধ্যে এর চেয়ে ভালো উদ্যোগ আর হতে পারে না। রুলার প্রেসিডেন্টকে ধন্যবাদ জানাই। যারা এখানে উপস্থিত নাই তাদের রুমে মাস্ক পৌঁছে দেবেন সেটাই আমার আহবান।

এরপরই রুলার সভাপতি অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথী’র পক্ষে নারায়ণগঞ্জ জেল আইনজীবী সমিতির সিনিয়র সহ সভাপতি ও সাধারন সম্পাদকের হাতে মাস্ক তুলে দেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আইন কলেছের শেষ বর্ষের ছাত্র শেখ সাফায়েত আলম সানি।