1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ভুয়া চাকুরীদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪ - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

ভুয়া চাকুরীদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ৬০ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

র‍্যাব-৪ এর অভিযানে রাজধানীর মিরপুর ও ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে ভুয়া চাকুরীদাতা প্রতিষ্ঠানের ১১ প্রতারককে গ্রেফতার ও ১৫ জন ভুক্তভোগী উদ্ধার করা হয়েছে।  

রোববার (৩১ জানুয়ারি) গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারা যায় যে, রাজধানীসহ ঢাকার বিভিন্ন এলাকায় কিছু ভুইফোড় কোম্পানি সাধারণ জনগণের কাছ থেকে প্রতারণার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে।

উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল রোববার (৩১ জানুয়ারি) বেলা সাড়ে ১২টা হতে বিকাল ৩টা পর্যন্ত নিম্নোক্ত দুটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে ১৫ জন ভুক্তভোগীসহ সর্বমোট ১১ জন প্রতারক’কে গ্রেফতার করতে সক্ষম হয়।


(ক) মিরপুর মডেল থানাধীন “আনন্দ সিকিউরিটি সার্ভিস লিমিটেড” নামক অফিসে অভিযান পরিচালনা করে নিম্নোক্ত ০৯ জন প্রতারক গ্রেফতারসহ ১০০ টি নিয়োগ বিজ্ঞপ্তি ফরম, ২০০ টি ভর্তি ফরম, ১২০ টি ভুয়া  নিয়োগপত্র, ১৭৫ টি জরুরী নিয়োগ বিজ্ঞপ্তি, ০৪ টি ডিজিটাল সিল, ১৫ টি নিবন্ধিত বই এবং ৪৫০ টি ভিজিটিং কার্ড উদ্ধার করা হয়।


 গ্রেফতারকৃতরা হলেন, শামিমা বেগম (২৬), জেলাঃ নরসিংদী, রেশমা খাতুন  (২০), জেলাঃ রাজবাড়ী, আকলিমা আক্তার আখি (১৮), জেলাঃ ভোলা, মোঃ রায়হান হোসেন (১৯), জেলাঃ লক্ষিপুর, তুষার রহমান (২৩), জেলাঃ ভোলা, মোঃ শ্রাবন হোসেন (১৮), জেলাঃ রাজশাহী, মোঃ সাকিব ইসলাম (১৮), জেলাঃ দিনাজপুর, মোঃ জাকির হোসেন (২২), জেলাঃ জামালপুর ও মোঃ সোহেল মিয়া (২২), জেলাঃ বি. বাড়ীয়া।

 
(খ)  ঢাকা জেলার আশুলিয়া এলাকা হতে “ক্যাপটর সিকিউরিটি (প্রাঃ) লিমিটেড” নামক অফিসে অভিযান পরিচালনা করে নিম্নোক্ত ০২ জন প্রতারক গ্রেফতারসহ ২০০ টি নিয়োগ বিজ্ঞপ্তি ফরম, ২০ টি ভুয়া নিয়োগপত্র, ১০০ টি জীবন বৃত্তান্ত ফরম, ০৪ টি ডিজিটাল সিল, ২টি রেজিস্টার খাতা এবং ২টি চাকুরীতে যোগদানের অঙ্গীকারপত্র ফরমের বই উদ্ধার করা হয়।


গ্রেফতারকৃতরা হলেন, মোঃ লিটন শিকদার (৩৬), জেলা-মাগুড়া ও মোঃ ওসমান গনি (৩৩), জেলা-ঢাকা।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উক্ত চক্রটি রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ভিন্ন ভিন্ন নামে বেনামে ভূঁইফোড় প্রতিষ্ঠান খুলে দেশের বিভিন্ন স্থান হতে মধ্যশিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষণীয় ও উচ্চ বেতনের চাকুরীর প্রলোভনের মাধ্যমে ভুয়া নিয়োগপত্র দিয়ে দীর্ঘদিন যাবত ভুক্তভোগী জনসাধারণের কাছ থেকে বিপুল পরিমান টাকা হাতিয়ে নিচ্ছিলো।

এছাড়াও তারা ট্রেনিং এর নামে টাকা নিয়ে এবং চাকুরীপ্রার্থী অন্য সদস্য সংগ্রহ করে দিলে কমিশন দেয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন করে আসছিলো।


উক্ত গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন এবং সংশ্লিষ্ট অন্যান্য প্রতারক সদস্যদের গ্রেফতার করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।


অদূর ভবিষ্যতেও এরুপ অসাধু নব্য প্রতারক চক্রের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL