ওয়াটার সাপ্লাই প্রজেক্ট আওতায় খানপুর ব্যাংক কলোনী গভীর নলকূপের কাজ উদ্বোধন

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও ঢাকা ওয়াসার যৌথ উদ্যোগে ৮০ লাখ টাকা ব্যয়ে নিউ খানপুর বউ বাজার এলাকায় জরুরী ওয়াটার সাপ্লাই প্রজেক্ট আওতায় খানপুর ব্যাংক কলোনী গভীর নলকূপের কাজ উদ্বোধন করা হয়েছে।


রোববার (৩১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় উদ্বোধন করেন নাসিক প্যানেল মেয়র মিনোয়ারা বেগম ও নাসিক ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু।

নাসিক প্যানেল মেয়র মিনোয়ারা বেগম বলেন, এই এলাকায় পানির জন্য অনেক দিন যাবৎ সমস্যা ছিল।

বিশুদ্ধ পানি জনসাধারণের কাজে পৌছে দিতে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী সুদৃষ্টি কারণে ঢাকা ওয়াসা মাধ্যমে এই নলকূপটি স্থাপন করা হচ্ছে। বলা যায়, নাসিক ১২নং ওয়ার্ডবাসীর পানি কষ্ট আর থাকবে না। সুপেয় পানি জন্য সকলকে ২/১ বছর সময় দিতে হবে। পুরো নাসিকে বিশুদ্ধ পানি জন্য আমাদের সময় দিতে হবে। আমরা দেখেছি, পানি অভাব বা সমস্যা হলে পানি পাম্প প্রতিষ্ঠান ভাংচুর করা হয়। যেমন ১০নং ওয়ার্ডের পানি কল ভাংচুর করেছে এলাকাবাসী। এমন সমস্যা হলে ভাংচুর থেকে বিরত রাখুন এবং আমাদের জানাবেন।


নাসিক ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু বলেন, নাসিকের উদ্যোগে এই গভীর নলকূপ স্থাপন করা হচ্ছে। আমাদের দাবি কারণে ইসদাইরের পর খানপুর বউ বাজার এলাকায় এই পাম্প করা হয়েছে। ৬৪ লাখ ব্যয়ে ২০০৬ সালে এই পাম্প স্থাপন করা হয়। কিন্তু বিগত বছরগুলোতে পানি লেয়ার কমে যাওয়ায় ৮০ লক্ষ টাকা ব্যয়ে আরেকটি পাম্প স্থাপন করা হচ্ছে। ইতোমধ্যে ১২নং ওয়ার্ডে ৪টি গভীর নলকূপ রয়েছে, খানপুর পুরাতন ট্যাংকি, বউ বাজার, বাগে জান্নাত ও ইসদাইর এলাকায়।

এই পাম্প থেকে ওয়াসা পানি লাইনের মাধ্যমে এলাকার বিশুদ্ধ পানি বাড়ি বাড়িতে যায়। এই পাম্প কাজ হতে সময় লাগবে প্রায় ২ মাস। এর পর থেকে আপনারা সুপেয় পানি পাবেন। ইতোমধ্যে এলাকায় এমপি সেলিম ওসমানের উদ্যোগে ৮টি বিশুদ্ধ গভীর নলকূপ স্থাপন করা হয়েছে। নাসিকের উদ্যোগে খানপুর বউ বাজার এলাকায় ৬০ লাখ টাকা ব্যয়ে আরেকটি পুকুর ও ঘাটলা নির্মাণ করা হচ্ছে। ইতিমধ্যে ঘাটলায় নির্মাণ শেষে টাইলস বসানো হচ্ছে।

স্বস্তির নিঃশ্বাস ফেলতে সাধারণ মানুষ এখানে আসতে পারবে। মেয়র মহোদয় ইতিমধ্যে ১২নং ওয়ার্ডে রাস্তা ড্রেন সংস্কারে আরো সাতটি কাজ টেন্ডার করেছেন। এলাকাবাসী এই মহতী কাজের জন্য মেয়রকে ধন্যবাদ জানিয়েছে।


এসময় উপস্থিত ছিলেন, ঢাকা ওয়াসার নির্বাহী প্রকৌশলী নাজিম উদ্দিন, উপ বিভাগীয় প্রকৌশলী বিউটি প্রভা হাওলাদার, উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমান, ঠিকাদার আরবান সার্ভিসেস লিমিটেড জোবায়েদ সাকের, নান্নু সরদার, মোজাম্মেল হক, খানপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক হাসেম সরদার, সামাল, নাছির উদ্দিন, হানিফ, আকরাম, কুদ্দুস ইমন, জাহাঙ্গীর আলম, ইউসুফ মাহমুদ, নবী হোসেন, ইয়ার হোসেন খোকন, দোলন ও ওয়ার্ড সচিব সিয়াম কাজী প্রমুখ।