1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
চাঁদাবাজির অভিযোগে বন্দরে গ্রেফতার : - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
সিয়াম তালুকদার এর পক্ষ থেকেনারায়ণগঞ্জবাসীকে ঈদ এর শুভেচ্ছা য়ানূর তালুকদার এর পক্ষ নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক জামাল তালুকদার এর পক্ষ থেকে নারায়ণগঞ্জবাসীকে শুভেচ্ছা ও ঈদ মোবারক একরামপুর যুব সমাজের উদ্যোগে গরুর গোস্ত সহ ঈদ উপহার বিতরণ করা হয়।  অয়ন ওসমা‌নের প‌ক্ষে ছিন্নমূল শিশু‌দের ইফতার ও ঈদ উপহার দি‌লো ছাত্রলীগ নেতা নিলয় ৩ হাজার প‌রিবার‌কে ঈদ সামগ্রী উপহার দি‌লো প্রয়াত না‌সিম ওসমান পুত্র আজ‌মেরী ওসমান সা‌বেক কমিশনার শেখ নিজাম আলমের ৩০তম মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়া অনু‌ষ্ঠিত পবিত্র ঈদুল ফিতর উপল‌ক্ষে না’গঞ্জ ইউনেস্কো ক্লাবের বস্ত্র বিতরণ  সিদ্ধিরগঞ্জে হিলফুল ফুজুল যুব সংঘের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ রূপগঞ্জের গরিব মানুষের মধ্যে ঈদসামগ্রী বিতরণ

চাঁদাবাজির অভিযোগে বন্দরে গ্রেফতার :

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১ ডিসেম্বর, ২০১৯
  • ৮৭ Time View
চাঁদাবাজির অভিযোগে বন্দরে গ্রেফতার :
চাঁদাবাজির অভিযোগে বন্দরে গ্রেফতার (ছবি সকাল নারায়ানগঞ্জ)

সকাল নারায়ণগঞ্জ:  চাঁদাবজির অভিযোগে বন্দরে মো. সুমন (৩৪) নামে এক দুস্কৃতকারিকে কে গ্রেফতার করেছেন র‌্যাব-১১ এর অভিযানিক দল। এসময় চাঁদাবাজির নগদ ১,৫০০ টাকাসহ বিপুল পরিমাণ চাঁদাবাজির রশিদ উদ্ধার করা হয়।

শনিবার (৩০ নভেম্বর) দিবাগত রাতে নবীগঞ্জ টিউশন সড়কে চাঁদাবাজি করার সময় সুমনকে হাতেনাতে গ্রেফতার করা হয় বলে জানায় র‌্যাব।

রোববার (১ ডিসেম্বর) সকালে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে বন্দর থানাধীন নবীগঞ্জ এলাকায় রাস্তায় চলাচলরত বাস, ট্রাক, সিএনজি, অটোরিকশা চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ি প্রতি ১০০ থেকে ৩০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে। কোন বাস, ট্রাক, সিএনজি ও অটোরিক্সা চালক চাঁদা দিতে অস্বীকার করলে তাদের মারধরসহ জীবননাশের হুমকি প্রদান করে আসছে। গ্রেফতারকৃত মো. সুমন উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য।

র‌্যাব আরও জানায়, হাজী মো. গোলাম হোসেন নামক স্থানীয় এক ব্যক্তি মে ২০১৯ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন থেকে নবীগঞ্জ বেবী/টেম্পু স্ট্যান্ড এর ইজারা নেয়। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ইজারার তালিকায় নবীগঞ্জ স্ট্যান্ডটি মূলত বেবী/টেম্পু স্ট্যান্ড হিসেবে উল্লেখ রয়েছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের উক্ত ইজারায় ১২নং শর্তে স্পষ্ট উল্লেখ রয়েছে বেবী/টেম্পু/টেক্সি পার্কিং ফি দৈনিক ১৫ টাকা। কিন্তু উক্ত চাঁদাবাজ চক্র সিটি কর্পোরেশনের ইজারার অপব্যবহার করে নিয়মবহির্ভূত ভাবে ভুয়া রসিদ ছাপিয়ে অবৈধভাবে অতিরিক্ত টাকা আদায় করছে। এভাবে এই চাঁদাবাজ চক্র এই ইজারাদারের ছত্রছায়ায় রাস্তায় চলাচলরত বাস, ট্রাক, মাইক্রো ও কাভার্ড ভ্যান থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি এমনকি মারধর করে ১০০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করে আসছে যা স্থানীয় মিডিয়ায় একাধিকবার প্রকাশিত হয়েছে। র‌্যাব-১১, সিপিএসসি এর অনুসন্ধানে চাঁদাবাজি সংক্রান্তে অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য গত ৩০ নভেম্বর দিবাগত রাতে বন্দর থানাধীন নবীগঞ্জ বাস ষ্ট্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে উপরোক্ত চাঁদাবাজ মো. সুমনকে হাতেনাতে গ্রেফতার করে। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL