1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
মুজিব শতবর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
নারায়ণগঞ্জ মহানগর বিএনপির বিনম্র শ্রদ্ধা ও দোয়া অনুষ্ঠিত। স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি আজমেরী ওসমানের শ্রদ্ধাঞ্জলী ভুল চিকিৎসায় এক গৃহবধূ নিহত পলাতক চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষ আমি সত্যিই হতবাক একেএম সেলিম ওসমান সংসদ সদস্য নারায়ণগঞ্জ ০৫ নবজাতক শিশুর লাশ উদ্ধারের ঘটনায় আসামিদের কোর্টে পেরন রূপগঞ্জে ইমাম সম্মেলনে গাজী গোলাম মূর্তজা মুরুব্বিদের সমর্থনে নির্বাচন করবো হিংসা বিদ্বেষ ছেড়ে সিয়াম সাধনায় ব্রত হওয়ার আহ্বান নারায়ণগঞ্জে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের মতবিনিময়সভা শামীম ওসমা‌নের সুস্থতা কামনায় ক‌বির‌ হে‌সে‌নের উদ্যো‌গে বি‌শেষ দোয়া ভূয়া সিআইডি কর্মকর্তা সেজে একাধিক তরুণীর সাথে প্রতারণা, গ্রেফতার ১

মুজিব শতবর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১
  • ৫৬ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

মুজিব শতবর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণার বাস্তবায়নের সুফল পেতে যাচ্ছে নারায়ণগঞ্জের ভূমি ও গৃহহীন ৬৬৭ পরিবার।

আশ্রয়ণ-২ প্রকল্পে নারায়ণগঞ্জ জেলার ৫ টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য বরাদ্দ প্রাপ্ত মোট ৬৬৭ টি গৃহের মধ্যে প্রথম পর্যায়ে ৩৪৬ টি পরিবারের কাছে শনিবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী ভিওি কনফারেন্সিং এর মাধ্যমে কবুলিয়ত, জমির খতিয়ান ও গৃহ প্রদানের সনদসহ ঘরের চাবি হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

 বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান। 


 সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান,  এই প্রকল্পে বাকি ৩২১টি গৃহ নির্মাণের কার্যক্রম চলমান আছে। শনিবার উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপ-মন্ত্রী, সংসদ সদস্য, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযােদ্ধাসহ সাংবাদিকরুন, জনপ্রতিনিধিবৃন্দসহ সর্বস্তরের জনসাধারণ ও অংশগ্রহণ করবেন।

আনুমানিক ১৭৫০ জন গৃহহীন সদস্য পাবে আশ্রয়স্থল। ফলে ওই পরিবার হয়ে উঠবেন আত্নপ্রত্যয়ী এবং খুঁজে পাবেন নিজের পায়ে দাঁড়ানোর অবলম্বন।

জেলা প্রশাসক বলেন, ৩৪৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবার যারা প্রধানমন্ত্রীর এই উপহার পাচ্ছেন তাদের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থানসহ সকল ধরণের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে প্রত্যেক উপজেলায় অধিকাংশ ক্ষেত্রে ঘরগুলোর স্থানীয় গ্রোথ সেন্টারের নিকটবর্তী স্থানে স্থাপন করা হয়েছে।

প্রয়োজনীয় বিদ্যুৎ সুবিধা ও বিশুদ্ধ খাবার পানি উপজেলা প্রশাসনের মাধ্যমে নিশ্চিত করা হয়েছে।  প্রসঙ্গত, শনিবার আশ্রয়ণÑ২ প্রকল্পে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে ৬৬ হাজার ১৮৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL