শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন -জসিম উদ্দিন।

সকাল নারায়ণগঞ্জঃ

নতুন বছরের প্রথম দিনে নারায়ণগঞ্জে নতুন বই পেয়েছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (১ জানুয়ারি) সকাল ১০টায় সদর উপজেলার ৭৪নং কুতুব আইল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবের আয়োজন করা হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে এতে অংশ নেয় বিদ্যালয়টির শিক্ষার্থী ও অভিভাবকরা। সকাল থেকে বিকেল পর্যন্ত সময় ভাগ করে প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের বই বিতরণ করা হয়।

সকালে কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অহীন্দ্র কুমার মন্ডল, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নুরুল হাসান, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর শামীম ইয়াসমিন, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা শাহিদা সুলতানা, মুক্তা বেগম, মনির হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মরিয়ম খাতুন প্রমুখ।জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অহীন্দ্র কুমার মন্ডল বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত।

এই শিশুরাই দেশের সম্পদ। তাই তাদের সঠিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। করোনা পরিস্থিতিতে ভার্চুয়ালি, টেলিভিশন, অনলাইনসহ বিভিন্ন মাধ্যমে শিক্ষার্থীদের পড়াশোনার সাথে সম্পৃক্ত রাখার চেষ্টা করা হয়েছে।

কেননা এই শিশুরাই সুশিক্ষিত হয়ে দেশের হাল ধরবে। তিনি জানান, প্রাথমিক শিক্ষার্থীদের জন্য ১৭ লাখ ১৮ হাজার ৮৬২টি নতুন বই এসেছে। এর মধ্যে ইংরেজি ভার্সনের মোট ৮ হাজার ১৩টি বই। জেলাজুড়ে ৪ লাখ ৩২ হাজার ৯৮ জন শিক্ষার্থীর মাঝে এসব বই বিতরণ করা হবে।