1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
সাস্হ্য খাতে দূর্নিতি অনিয়ম বন্ধরে দাবীতে বাসদের মানববন্ধন। - সকাল নারায়ণগঞ্জ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
শিক্ষা কারিকুলামে ট্রান্সজেন্ডার প্রমোট করার ষড়যন্ত্র থেকে সরকারকে ফিরে আসতে হবে। সাংবাদিক মুন্নার পক্ষ থেকে পাগলা বাজার এলাকায় সর্বসাধারণের মাঝে শরবত বিতরণ  তীব্র দাবদাহে  রূপগঞ্জে বিশুদ্ধ শীতল পানি স্যালাইন বিতরণের উদ্বোধন তৃতীয় শীতলক্ষ্যা সেতুর টোল প্লাজার সামনে পানি ও খাবার স্যালাইন বিতরণ সমাজ সেবায় বিশেষ অবদানে সম্মাননা পদক আবিরকে খোঁজে পাওয়া যাচ্ছে না  বীর মুক্তিযোদ্ধা দেওয়ান মোহাম্মদ গিয়াস উদ্দিন স্মৃতি সম্মাননা পদক ২০২৪ অনুষ্ঠিত  নগরীতে তৃষ্ণার্তদের মাঝে ইসলামী আন্দোলনের শরবত বিতরণ শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে ৬ষ্ঠ জেলা কারাতে অনুষ্ঠিত রূপগঞ্জে কিশোর গ্যাং, মাদক নির্মূল ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত

সাস্হ্য খাতে দূর্নিতি অনিয়ম বন্ধরে দাবীতে বাসদের মানববন্ধন।

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০
  • ১০৪ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

সবার জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত কর, স্বাস্থ্য খাতে অনিয়ম দুর্নীতি ও বাণিজ্যিকীকরণ বন্ধ কর ২। ঔষধের দাম কমাও। বেসরকারি চিকিৎসায় রোগীর পরিক্ষা, হাসপাতালের চার্জ, ডাক্তারের ভিজিট ফি কমিয়ে সাধারণ মানুষের সামর্থ্যের মধ্যে নির্ধারণ কর ৩। ডাক্তার, নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীর সুরক্ষা নিশ্চিত করা এবং বিনামূল্যে ভেকসিন সরবরাহের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে ১২ ডিসেম্বর ২০২০ বিকাল ৪ টায় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জেলা সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার ।

নেতৃবৃন্দ বলেন, বর্তমান করোনাকালে দেশের স্বাস্থ্য ব্যবস্থার জীর্ণদশা জনগণের সামনে উন্মোচিত হয়েছে।

যদিও স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের মতোই করোনা চিকিৎসা পেয়েছে দেশের জনগণ। বিষয়টি কতোটা হাস্যকর তা আর বলার অপেক্ষা রাখে না। করোনাকালীন সময় মাস্কসহ স্বাস্থ্য উপকরণের যে সব দুর্নীতির চিত্র পত্রিকায় বের হয়েছে তা হিম শৈলীর চূড়া মাত্র।নেতৃবৃন্দ আরো বলেন, ঔষধের দাম দফায় দফায় বাড়ছে। এক্ষেত্রে সরকারের কোন নিয়ন্ত্রন নেই।

সরকারি হাসপাতালগুলোর দুরবস্থার চিত্র তো বিভিন্ন সময় পত্রিকায় বের হয়। বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলো জনগণের পকেট কাটার জন্যই তৈরী হয়েছে। এগুলোতে রোগীর বিভিন্ন ধরণের টেস্ট, হাসপাতালের চার্জ অস্বাভাবিকভাবে অর্থ রোগীর থেকে নেয়া হয়।

এগুলোতে ডাক্তারদের পারসেন্টেইজ থাকে। এছাড়া ডাক্তারদের প্রাইভেট প্রেকটিসে রোগী প্রতি ৬০০ টাকা থেকে ১৫০০ টাকা নেয়া হয়, যেটা একেবারেই অযৌক্তিক। এতে সাধারণ মানুষ ভয়াবহ ভোগান্তীর শিকার হচ্ছে।

ডাক্তারদের ভিজিট সাধারণ মানুষের সামর্থ্যরে মধ্যেই থাকা উচিত। কিন্তু এসবক্ষেত্রে সরকারের কোন তদারকি ও নীতিমালা নেই। নেতৃবৃন্দ বর্তমান করোনাকালীন সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী ডাক্তার, নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীর সুরক্ষা নিশ্চিতের দাবি জানান।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL