1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
বৃষ্টি ও ঝড়ো বাতাস আরও ২-১ দিন স্থায়ী হতে পারে - সকাল নারায়ণগঞ্জ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২ কোতালের বাগ এলাকায় সন্ত্রাসী  ইমনের চাকুর আঘাতে ক্ষতবিক্ষত ১ বন্দরে ভোটারদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ হোসেন নির্বাচন আসলেই দেখামিলে পাড়া মহল্লায় অতিথি পাখির আগমন-মুকুল আদালতে জাকির খানের বিরুদ্ধে দুজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ

বৃষ্টি ও ঝড়ো বাতাস আরও ২-১ দিন স্থায়ী হতে পারে

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০
  • ৮২ Time View


সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

বঙ্গেপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপের কারণে বাংলাদেশের রাজধানী ঢাকাসহ বিভিন্ন জায়গায় বৃহস্পতিবার থেকে চলতে থাকা বৃষ্টি ও ঝড়ো বাতাস আরো দুই-একদিন স্থায়ী হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৭টার আবহাওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয় যে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের নিম্নচাপটি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়েছে এবং একই দিকে আরো অগ্রসর হতে পারে।


বঙ্গোপসাগরের এই নিম্নচাপটির কারণে বৃহস্পতিবার সকাল থেকে দেশের দক্ষিণাঞ্চলীয় জেলাগুলোতে ভারী বৃষ্টি হয়েছে। রাজধানী ঢাকা সহ মধ্যাঞ্চলীয় জেলাগুলোতেও ভারী থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে।


আবহাওয়াবিদ আবদুর রহমান খান জানান, আবহাওয়া অধিদপ্তরের ধারণা অনুযায়ী আজ [শুক্রবার] দুপুর বা সন্ধ্যায় নিম্নচাপটি পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর দিয়ে অতিক্রম করতে পারে।


এর ফলে শুক্রবার (২৩ অক্টোবর) সারাদিন এবং শনিবার দুপুর পর্যন্ত রাজধানী ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি ও ঝড়ো বাতাস অব্যাহত থাকতে পারে বলে ধারণা প্রকাশ করেন তিনি।


তিনি বলেন, “আমাদের অনুমান, আগামীকাল দুপুর থেকে আবহাওয়া ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করতে পারে। রবিবার সকাল থেকে বাতাসের গতিবেগ, বৃষ্টি এবং মেঘ স্বাভাবিক পর্যায়ে চলে আসবে বলে ধারণা করা যেতে পারে।”


বিবিসি’র আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ঢাকাসহ বাংলাদেশের দক্ষিণাঞ্চলীয় জেলাগুলোতে শুক্রবার সারাদিন বৃষ্টির সম্ভাবনা প্রবল এবং শনিবার মেঘলা আবহাওয়া ও বাতাস থাকলেও ভারী বৃষ্টির অপেক্ষাকৃত কম।


তবে বিবিসি ওয়েদার বলছে, উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে শুক্রবার বিকালের পর থেকেই বৃষ্টি কমে আসতে পারে এবং শনিবার সেসব এলাকায় মেঘলা আবহাওয়া বিরাজ করতে পারে।


বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ৪ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।


এছাড়া নিম্নচাপটির প্রভাবে উপকূলীয় জেলাগুলো এবং সেসব জেলার অদূরবর্তী দ্বীপ ও চরাঞ্চলে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩ থেকে ৫ ফুট বেশি উচ্চতায় জলোচ্ছ্বাস হতে পারে বলে সতর্ক করা হয়েছে পূর্বাভাসে।


বৈরি আবহাওয়ার কারণে দেশের বিভিন্ন এলাকায় অভ্যন্তরীন নৌযান চলাচল ব্যাহত হয়েছে। বিভিন্ন স্থানে ফেরি চলাচল স্থগিত থাকায় অপেক্ষমান গাড়ির কারণে রাস্তায়ও তৈরি হয়েছে যানজট।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL