1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
মুক্তমঞ্চে সঙ্গীত পরিবেশন করার অনুমতি আদায়ের লক্ষ্যে বাউলদের মানবন্ধন - সকাল নারায়ণগঞ্জ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে তৃষ্ণার্ত পথচারীদের মাঝে শরবত বিতরণ রূপগঞ্জে সর্বজনীন পেনশন স্ক্রিম সংক্রান্ত অবহিতকরণ মতবিনিময় সভা অনুষ্ঠিত  চট্টগ্রাম নগরীর সিএমপির ইপিজেড থানা পুলিশের অভিযানে (১০) জন, জুয়াড়ি গ্রেফতার। হত্যার উদ্দেশে মারধর ও নির্যাতনের অভিযোগে মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে দ্বিতীয় স্ত্রীর মামলা  তিনজনকে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে-মুফতি মাসুম বিল্লাহ খানপুর হাসপাতালে রোগীদের মধ্যে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকুর আপনার ভোট আপনি দিবেন যাকে খুশি তাকে দিবেন-পারভীন ওসমান  তীব্র গরমে পানি ও স্যালাইন বিতরণ কাউন্সিলর শকু’র হাসিনা অটিজমে কাজিম উদ্দিন প্রধানের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল সংবাদ এর ভিওিতে অভিযানে চালিয়ে নগদ ৪৯,০০,০০লাখ জাল টাকা সহ গ্রেফতার ২

মুক্তমঞ্চে সঙ্গীত পরিবেশন করার অনুমতি আদায়ের লক্ষ্যে বাউলদের মানবন্ধন

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৬৬ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়নগঞ্জে জেলা বাউল সংগঠন সম্মিলিত জোট এর উদ্যেগে জেলার সকল বাউল শিল্পী অযান্ত্রিক শিল্পীদের অধিকার সংগঠনগুলোতে  বাউল সংগীত মুক্তমঞ্চে পরিবেশন করার অনুমতি চেয়ে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে বাউল সমিতির পাঁচটি সংগঠন।

১২ অক্টোবর মঙ্গলবার বিকেল তিন ঘটিকায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।এসময় নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোটের আহবায়ক ও মানববন্ধন আয়োজনের সভাপতিত্ব করেন এম এ ইমরান দেওয়ান।

এসময় এম এ ইমরান দেওয়ান বলেন করণা দুর্যোগকালীন সময়ে থেকে শুরু করে এখনো পর্যন্ত আমরা কাজে নামতে পারেনি এমনকি আমরা কোনো ভাবে কোনো রকম সহযোগিতা পায়নি। কারো কাছ থেকে আমাদেরও তো পরিবার রয়েছে।

এই সাত মাস যাবৎ আমরা কিভাবে আমাদের পরিবারকে নিয়ে বেঁচে আছি তা আল্লাহতালা ভালো করে জানেন। আমরা প্রশাসনিক সহ বিভিন্ন বাধার কারণে মুক্তমঞ্চে সঙ্গীত পরিবেশন করতে পারছিনা তাই এই মানববন্ধনের মাধ্যমে বলতে চাই।

আমাদেরকে যেন মুক্ত মঞ্চের গান করার অনুমতি দেওয়া হোক। আমরা আমাদের পরিবার স্বজনদের নিয়ে অনেক বিপদে আছি প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন আমাদের এই দাবিগুলো যেন মেনে নেওয়া হয়।

আমরা যেন  পরিবার-স্বজনদের নিয়ে ভালো থাকতে পারি দু মুঠো আহার গ্রহণ করতে পারি।এসময় আরেক বক্তা নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোটের সদস্য সচিব ফরিদ আহমেদ বাধন  বলেন, দেশে অফিস-আদালত সকল সেক্টর খোলা রয়েছে এমনকি অন্যান্য শিল্পীরাও গান করতে পারছে কিন্তু আমাদের বাউল শিল্পীদের নিয়ে সবার এত মাথাব্যথা কেন আমরাতো শরীয়ত মোতাবেক গান পরিবেশন করে থাকে কেন আমাদের এত বাধা-বিপত্তির মধ্যে থাকতে হয়। আমাদের একটাই দাবি আমাদের বাউলদেরকে মুক্তমঞ্চে সংগীত পরিবেশন করার অনুমতি দেওয়া হোক।

কারণ বাউলরা এটাই তাদের একমাত্র সম্বল আর এটার মধ্য দিয়েই তাদের পরিবার-পরিজনের চাহিদা পূরণ করে থাকে যা বর্তমানে একেবারেই বন্ধ।

তাই প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ থাকবে বাউল শিল্পী অযান্ত্রিক শিল্পীদের রক্ষা করুন।এসময় মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোটের যুগ্ন আহবায়ক মোঃ চান মিয়া চিশতী, নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোটের যুগ্ন আহবায়ক মোহাম্মদ আকবর সরকার, নারায়ণগঞ্জ জেলা ও সংগঠন সম্মিলিত জোটের যুগ্ম আহ্বায়ক সুমন সরকার, নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্বলিত জোটের যুগ্ম সদস্য সচিব মোঃ আব্দুল হাই সরকার, নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোটের যুগ্ম সদস্য সচিব সানি সরকার নারায়ণগঞ্জ জেলা বাউল সম্মিলিত জোটের  অর্থসচিব মোসাম্মৎ ঝর্ণা সরকার, নারায়ণগঞ্জ জেলা বাউল সংগঠন সম্মিলিত জোটের কার্যকরী সদস্য হাফিজ উদ্দিন সরকার সহ মানুষ জেলা বাউল সংগঠনের সম্মানিত জোটের পাঁচটি সংগঠনের সকল বাউল শিল্পী ও যান্ত্রিক শিল্পীরা।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL