1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
এমপিদ্বয় ও নাসিক মেয়রের সহযোগিতা করায় ধন্যবাদ জ্ঞাপন খাল সচল না পর্যন্ত পুনঃখনন কাজ চলমান থাকবে : কাউন্সিল শওকত হাসেম শকু - সকাল নারায়ণগঞ্জ
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

এমপিদ্বয় ও নাসিক মেয়রের সহযোগিতা করায় ধন্যবাদ জ্ঞাপন খাল সচল না পর্যন্ত পুনঃখনন কাজ চলমান থাকবে : কাউন্সিল শওকত হাসেম শকু

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট রবিবার, ২৮ জুন, ২০২০
  • ১০০ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ডের জলাবদ্ধতা নিরসনে উত্তর চাষাড়া মাঊরাপট্টি থেকে তল্লা বড় মসজিদ এলাকা পর্যন্ত গঞ্জে আলী খাল পুনঃখনন কাজ শুরু হয়েছে। খালটি যে পর্যন্ত সচল না হবে ততক্ষণ পর্যন্ত পুনঃখনন কাজ চলমান থাকবে বলে জানিয়েছে কাউন্সিলর শওকত হাসেম শকু।

২৮ জুন সকাল ১০টা থেকে তল্লা রেললাইন থেকে এই কাজের উদ্বোধন করেন কাউন্সিলর শওকত হাসেম শকু। এ সময় উপস্থিত ছিলেন, নাসিকের প্রকৌশলী খন্দকার নাজমুল আলম, প্রকৌশলী রাশেদ মোল্লা, পরিস্কার পরিচ্ছন্নতা কর্মকর্তা আলমগীর হিরণ, স্বাধীন আহম্মেদ মিঠু সহ অন্যান্যরা।

সরেজমিনে দেখা গেছে, গঞ্জের আলী খালের তল্লা রেললাইনের এলাকায় পলিথিন ও জুটের জট দেখা গেছে। ৩টি ভেকু দিয়ে পরিস্কার কাজ শুরু করলে এলাকাবাসী উচ্ছেদ ও খাল পুনঃখননের জন্য নাসিক কর্তৃপক্ষ ধন্যবাদ জ্ঞাপন জানায়। এ সময় খালটি পুনঃখনন পর যেন পুনরায় দখলে না যেতে পারে, সে দিকে সকলের দৃষ্টি আকর্ষন করেছে।

তল্লা বাসিন্দা শফিউদ্দিন জানান, গঞ্জের আলী উপর দিয়ে হাজারো দোকান নির্মাণ করা হয়েছে। এগুলোতে জুটের গোডাউন, হোটেল, রিক্সা-অটো গ্যারেজ ও ক্লাবের আড্ডা খানা। প্রতিদিন এসব দোকানগুলো বসে মাদকের হাট ও সেবন জমজমাট ছিল। অনেক সময় বাধা দিলে, নিজের উপর হুমকি আসত। যাক মহান আল্লাহ কাছে শুকরিয়া, জলাবদ্ধতা কারণে গঞ্জে আলী খালটি পুনঃখননের ব্যবস্থা করার মাধ্যমে এসব দোকানগুলো উচ্ছেদ করা হয়েছে।

এদিকে খানপুরের জামাল জানান, খালটি পুনঃখনন করে জলাবদ্ধতা নিরসনে যে কাজ শুরু করেছে, তাতে আমরা সাধুবাদ জানায়। ঐতিহ্যবাহী গঞ্জে আলীটি ছোট থেকে দেখতাম পানি ¯্রােতের মত ছুটতো। এখন যত বছর বৃদ্ধি হচ্ছে, ততই ¯েøাত কমে যাচ্ছে। এ নিয়ে অনেক সময় প্রতিবাদেও করেছি কিন্তু মূল্যায়িত হয়নি।

কাউন্সিলর শওকত হাসেম শকু জানান, দীঘদিন যাবৎ কৃত্রিম জলাবদ্ধতা কারণে জনজীবনের অতিষ্ঠ হয়ে উঠেছিল। রাতে বেলায় অনেকে ভালো ঘুমিয়ে ছিল, সকালে উঠে দেখে ঘরে খাটে নিচে পানি জমে উঠেছে। এর কারণে ঘরে ও বাহিরে মানুষ বের হতে পারে না। উত্তর চাষাড়া থেকে সরদারপাড়া পর্যন্ত জলাবদ্ধতা হয়ে থাকতো। সব অবৈধ দখলদের দখলে কারণে এসব পানি সৃষ্টি হত। এখন নাসিকের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও এমপিদের সহযোগিতা কারণে আজ খাল পুনঃ খননের কাজ শুরু করা হল। ইতিমধ্যে অনেক খাল খননের জন্য দখলদাররা তাদের মালামাল সরিয়ে নিচ্ছে। যে পর্যন্ত গঞ্জে আলী খাল সচল না হবে, ততক্ষণ পর্যন্ত পুনঃখনন কাজ চলমান থাকবে।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL