1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
সোনারগাঁয়ের চরঅঞ্চল মায়াদ্বীপকে সবুজের সমারোহ করলেন ইউএনও সাইদুল - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

সোনারগাঁয়ের চরঅঞ্চল মায়াদ্বীপকে সবুজের সমারোহ করলেন ইউএনও সাইদুল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট শনিবার, ২৭ জুন, ২০২০
  • ১৪৯ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

সোনারগাঁয়ের চারদিকে মেঘনা নদী বেষ্ঠিত চরাঞ্চল নুনেরটেক (মায়াদ্বীপ) কে পর্যটনকেন্দ্র করতে এলাকায় প্রায় ৭৫০ ফলদ, বনজ ও ফুলের গাছ রোপন করা হয়েছে।

শনিবার (২৭ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম এর উদ্যোগে স্থানীয় ২২টি স্বেচ্ছাসেবী সংগঠনকে সঙ্গে নিয়ে বৃক্ষ রোপন কর্মসূচির আয়োজন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম জানান, মায়াদ্বীপ জায়গাটি অনেক সুন্দর একটি জায়গা। এত সুন্দর একটি জায়গা বৃক্ষ রোপনের ফলে পথিকরা যেমন ছায়া পাবে অন্যদিকে ভূমিদস্যুদের হাত থেকে এই দ্বীপটি রক্ষা পাবে।

সোনারগাঁ উপজেলা একটি পর্যটন এলাকা যদি এই মায়াদ্বীপটিকেও রক্ষা করা যায় তাহলে পর্যটন এলাকা হিসেবে রূপ দেওয়া যাবে। নারায়ণগঞ্জ জেলা প্রবাস ও প্রবাস ফেরত কল্যান পরিষদ সোনারগা থানার সাধারণ সম্পাদক মনির হোসেন বলেন,, উপজেলার বারদী ইউনিয়নের নুনেরটেক মায়াদ্বীপ এলাকায় নদী থেকে বালু উত্তোলনের ফলে শত শত বিঘা ফসলী জমি নদী গর্ভে বিলীন হয়ে পরিবেশের ভারসম্য হারিয়ে যাচ্ছে।

তাই সৌন্দর্য্য বৃদ্ধি ও বালু সন্ত্রাসীদের তান্ডব থেকে প্রাকৃতিক সৌন্দর্যের নুনেরটেকের মায়াদ্বীপকে সবুজের সমারোহ ও স্থানীয় বালু সন্ত্রাসীদের কবল থেকে রক্ষা করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম উদ্যোগে ২২টি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সঙ্গে নিয়ে এলাকায় প্রায় ৭৫০ বনজ, ফলদ ও ফুলের গাছ রোপন করেন। এ সময় স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর প্রায় ৩০০ সদস্য উপস্থিত ছিলেন।

সংগঠনগুলোর মধ্যে রয়েছে, ব্লাড ফর নারায়ণগঞ্জ, স্বপ্নের সোনারগাঁ,পিরোজপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবী সংগঠন,বারদী জনকল্যান সংস্থ্যা, সনমান্দী জনকল্যান সংস্থা, পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি, আত্মপ্রকাশ, ব্রাইট সোনারগাঁ, মানবতার ডাক, বিকশিত সমাজ কল্যান সংস্থ্যা সহ ২৬টি সংগঠন।

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL