1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষের জন্য রেশনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল - সকাল নারায়ণগঞ্জ
সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষের জন্য রেশনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৪ Time View
  • সকাল নারায়ণগঞ্জ

 

অবিলম্বে নারায়ণগঞ্জের বাসা-বাড়ী ও কারখানাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে গ্যাস সংকট নিরসন করা, নিত্যপণ্য ও জ্বালানি তেলের দাম কমানো এবং শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষের জন্য রেশনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখা।

 

সোমবার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৫ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন ও মিছিল অনুষ্ঠিত হয়।

 

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলার আহ্বায়ক নিখিল দাসের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহকারী সাধারণ সম্পাদক ইমাম হোসেন খোকন, বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ,শ্রমিক নেতা সাইফুল ইসলাম শরিফ, চারণ সাংস্কৃতিক কেন্দ্রের আহ্বায়ক প্রদীপ সরকার প্রমুখ।

 

নেতৃবৃন্দ বলেন, নারায়ণগঞ্জের সর্বত্র ভয়াবহ গ্যাস সংকট চলছে। বাসা-বাড়ীতে গ্যাসের চুলায় গ্যাস থাকে না। কোথাও অল্প অল্প আসে বা গভীর রাতে আসে। ফলে মানুষের রান্নায় বেশ সমস্যা হচ্ছে। একদিকে গ্যাস না পেলেও মাসে মাসে গ্যাস বিল পরিশোধ করতে হচ্ছে।

 

আরেকদিকে সিলিন্ডার গ্যাস ও লাকরি বা কেরোসিনের চুলা ব্যবহার করায় রান্নার কাজে বাড়তি টাকা ব্যয় করতে হচ্ছে। একই অবস্থা চলছে কলকারখানা ও বিভিন্ন প্রতিষ্ঠানে। গ্যাস সংকটের কারণে কারখানার উৎপাদন ব্যহত হচ্ছে। সরকারের ভুলনীতি ও দূর্নীতির ফলে আজ এ সংকট তৈরী হচ্ছে।

 

বার বার করে দাবি উত্থাপন করার পরও  সরকার গত ১০/১২ বছর ধরে পরিত্যক্ত গ্যাসকূপ সংস্কার, বন্ধ গ্যাসকূপ চালু করা , নতুন কূপ খননের কোন উদ্যোগ নেয়নি। জ্বালানি সংকট নিরসনে অনুসন্ধান ও উত্তোলনে পরামর্শ বিশেষজ্ঞরা দিলেও সরকার এল এন জিতেই ভরসা করছে।

 

কর্তব্যক্তিরা বলছেন, বিদ্যুৎ প্লান্টে গ্যাস সরবরাহের কারণে সাময়িক সংকট হ”েছ। কিš‘ এখানেও প্রশ্ন থেকে যায়, সৌর বিদ্যুৎসহ বিকল্প প্রক্রিয়ায় বিদ্যুৎ উৎপাদনে সরকার যথাযথ উদ্যোগ নিলে এই সমস্যা হতো না। সিস্টেম লস কমাতে পারলেও খোলাবাজার থেকে এল এম জি আমদানি করার প্রয়োজন হতো না।

 

নেতৃবৃন্দ গ্যাস সমস্যা দ্রুত সমাধানের দাবি জানান। এছাড়া নিত্যপণ্য ও জ্বালানি তেলের দাম কমিয়ে জনগনের ভোগান্তি নিরসন করাসহ শ্রমজীবি নিম্ন আয়ের মানুষের জন্য রেশন চালু করার দাবি জানান।

 

আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL