1. sokalnarayanganj@gmail.com : সকাল নারায়ণগঞ্জ : সকাল নারায়ণগঞ্জ
  2. skriaz30@gmail.com : skriaz30 :
  3. : wpcron20dc4723 :
ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির দায়ে ১ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১১ - সকাল নারায়ণগঞ্জ
রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট
রূপগঞ্জের জাঙ্গীর-ভিংরাবো সড়কের নির্মাণ কাজের উদ্বোধন বাংলাদেশের সম্প্রীতি বিনষ্টে মোদির ম্যাজিক কাজে আসেনি মধুখালির হত্যাকান্ডের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে প্রয়াত জন‌নেতার ১০ম মৃত‌্যুবা‌র্ষিকী‌ উপলক্ষে হাজীগঞ্জ শাহী  মসজিদে মিলাদ ও দোয়া।  আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন কালীগঞ্জে ভাইস চেয়ারম্যান(উড়োজাহাজ) প্রার্থী কর্মীদের হুমকি মদনগঞ্জে না‌সিম ওসমা‌নের মৃত‌্যুবা‌র্ষিকী‌তে- উজ্জ্বলের উদ্যো‌গে দোয়া ও খাবার বিতরণ রূপগঞ্জে প্রার্থীতার বৈধতা হরিয়েছেন সেলিম প্রধান, পাচ্ছেন না প্রতীক বরাদ্দ টিফিনের টাকায় পথচারীদের শরবত খাওয়াচ্ছে শিক্ষার্থীরা নাসিম ওসমানের ১০ম তম মৃত্যুবার্ষিকী এবং  এলাকাবাসীর জন্য দোয়া ও নেওয়াজ বিতরণ  নাসিম ওসমানের মৃত্যুবার্ষিকীতে -শাহেন শাহ ও রায়হানের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ নাসিম ওসমানের ১০ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মধ্যনরসিংপুরে আনোয়ার হোসেনের উদ্যোগে দোয়া ও কাঙ্গালী ভোজ

ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির দায়ে ১ জনকে গ্রেফতার করেছে র‍্যাব-১১

সকাল নারায়ণগঞ্জঃ
  • আপডেট সোমবার, ১৪ জুন, ২০২১
  • ৩৩ Time View

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

 নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন নিতাইপুর মাহমুদপুর এলাকা থেকে অননুমোদিত ‘জান্নাত ফুড অ্যান্ড বেভারেজ’ কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির দায়ে মো. শিমুল তালুকদারকে (৩৮) গ্রেফতার করেছে র‌্যাব-১১ এর একটি টিম।
শনিবার (১২ জুন) রাত ৯ টায় র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে অনুমোদনহীন কারখানা থেকে বিপুল পরিমান ভেজাল ও মানহীন খাদ্য পানীয় এবং ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির উদ্ধার করা হয়।
রোববার (১৩ জুন) বিকেলে র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, গ্রেফতারকৃত আসামী সরকারী অনুমোদন না নিয়ে কয়েক বছর যাবৎ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন নিতাইপুর এলাকায় জনৈক আব্দুর রহিমের টিনসেড ঘর ভাড়া নিয়ে ‘জান্নাত ফুড অ্যান্ড বেভারেজ’ নামক কারখানা চালিয়ে আসছিল। বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উক্ত কারখানায় দীর্ঘদিন যাবৎ ভেজাল ও মানহীন খাদ্য পানীয় জান্নাত ফ্রুটি, সূর্য ম্যাংগো ফ্রুটিসহ বিভিন্ন ধরনের ভেজাল খাদ্য পানীয় উৎপাদন ও বাজারজাত করে আসছে। এই সকল ভেজাল খাদ্য পানীয় উৎপাদনে ক্ষতিকর বিভিন্ন প্রকার রাসায়নিক উপাদান ব্যবহার করে আসছে যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকারক। ‘জান্নাত ফুড এন্ড বেভারেজ’ কারাখানার ভেজাল খাদ্য পানীয় বাজারজাতের জন্য ব্যবহৃত লেবেলে ঠিকানা হিসেবে ঢাকা-বাংলাদেশ লেখা থাকলেও গ্রেফতারকৃত আসামী অবৈধ উপায় অবলম্বন করে ফতুল্লা থানাধীন নিতাইপুর (মামুদপুর) এলাকায় অবস্থিত ফ্যাক্টরীতে অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করে আসছে যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকিস্বরুপ।
অনুসন্ধানে আরো জানা যায়, উক্ত কারখানার নামে কোন ভ্যাট রেজিস্ট্রেশন নেই। উক্ত অনুমোদনহীন কারখানা থেকে কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন ধরনের ভেজাল ও মানহীন খাদ্য পানীয় উৎপাদন করে নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় বাজারজাত করে আসছিল।
গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
আরও সংবাদ
© ২০২৩ | সকল স্বত্ব সকাল নারায়ণগঞ্জ কর্তৃক সংরক্ষিত
DEVELOPED BY RIAZUL