হানিফ বুল বুল বলেন কমরেড গোলাম ইয়াজ দানী খান (মিনু) বাম রাজনিতির একজন আদর্শ ও নিতিবান রাজনিতিবিদ ছিলেন

সকাল নারায়ণগঞ্জঃ

সাম্যবাদী দলের কেন্দ্রীয় সদস্য কমরেড হানিফ বুল বুল বলেন কমরেড গোলাম ইয়াজ দানী খান (মিনু) বাম রাজনিতির একজন আদর্শ ও নিতিবান রাজনিতিবিদ ছিলেন। 

তিনি শ্রমজিবী মেহনতি মানুষের সাথে সুসম্পর্ক বজায় রেখে দুঃসময়ে দলকে সূ-সংগঠিত করেছিলেন। তিনি চাকুরীজিবী হয়ে সমাজতন্ত্র কে প্রতিষ্ঠা করতে যেয়ে সাম্যবাদের নিতি থেকে কখোনো পিছিয়ে যাননি।

উনার মৃত্যুতে শোকাভিভূত হয়েছি আমরা। শুধু তাই নয় মিনু মেহনতী মানুষের অকৃত্রিম বন্ধু ছিলেন।

তার মৃত্যুতে বাম রাজনিতিতে অপরনিয় ক্ষতি হয়েছে যা পূরণ হবার নয়,তার আদর্শিক নিতিকে অনুশোরন করেই উনার সপ্নগুলোকে বাস্তবায়নে জন্য আমরা কাজ করবো।

শুক্রবার বিকেল ৪ টায়  নগরীর কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে নারায়নগন্জ জেলা বিপ্লবী ওয়ার্কার্স পার্টি কতৃক আয়োজিত জননেতা কমরেড গোলাম ইয়াজদানী খান মিনুর স্বরনে শোক সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরও বলেন ৬৯এর গনআন্দোলন ৭০ এর নির্বাচনে ৭১ সহ কয়েক দশক ধরে রাজনিতি করে নিজের জীবন বাজি রেখে শ্রমজিবি মেহনতি মানুষের অধীকার আদায়ে লড়াই সংগ্রাম করেগেছেন। দেশের কঠিন সময়ে মিনু দায়িত্ব পালন করেছেন,সাম্রাজ্যবাদ বিরোধী ও গনতান্ত্রীক আন্দোলনে সক্রিয় ভূমিকা পালন করে লড়াই সংগ্রাম চালিয়েছেন।

স্বরন সভায় আরও উপস্থিত ছিলেন কমরেড সাইফুল হক, এ্যাড,মন্টু ঘোষ,কমরেড হাফিজুররহমান, প্রদিপ সরকার, কম,রাশিদা বেগম, কমিনিষ্ট পার্টির সভাপতি কমরেড হাফিজুল ইসলাম, জাফর উল্লাহ খান চেঙ্গিস, গনসংহতি আন্দোলনের তরিকুল ইসলাম সুজন, জহিরুল ইসলাম মিন্টু প্রমূখ। শোক সভায় সভাপতিত্ব করেন মাহমুদ হোসেন এবং সন্চালনা করেন কমরেড আবু হাসান টিপু।