হত্যাসহ একাধিক মামলার আসামী রাজুকে গ্রেফতার করেছে র‍্যাব-১১

সকাল নারায়ণগঞ্জ:

স্টাফ রিপোর্টার (আশিক)

মাদক, চাঁদাবাজি ও হত্যাসহ একাধিক মামলার আসামী মোঃ রাজু প্রধান(৩৩) কে দেশীয় অস্ত্র-শস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব- ১১।

বুধবার (৩১ মার্চ) রাত ১১ টায় নারায়ণগঞ্জের ফতুল্লা থানার পশ্চিম দেওভোগ এলাকায় নুর মসজিদ সংলগ্ন মোবারকের বাড়ীর ৩য় তলার ছাদে র‌্যাব-১১, সিপিএসসির বিশেষ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় গ্রেফতারকৃত আসামীর দখল হতে ৩টি ছোরা, ১টি রামদা ও ১টি লোহার পাইপ উদ্ধার করা হয়। গ্রে ফতারকৃত আসামী রাজু প্রধান ফতুল্লা থানাধীন পশ্চিম দেওভোগ এলাকার রিয়াজ প্রধানের ছেলে। সে এলাকার একজন চিহ্নিত সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী।

বৃহস্পতিবার (১ এপ্রিল) র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। তিনি জানান, সন্ত্রাসী রাজু প্রধান মাদক ব্যবসা, চাঁদাবাজি, ডাকাতি ও ছিনতাইসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যকলাপের সাথে জড়িত ছিল। দীর্ঘদিন যাবৎ তার এহেন সন্ত্রাসী কার্যকলাপে এলাকাবাসী অতিষ্ঠ।

অবৈধ মাদক ব্যবসা, চাঁদাবাজি, ডাকাতি ও ছিনতাইসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যকলাপ এমন পর্যায়ে চলে গেছে যে, তার হিংস্রতা, অত্যাচার ও নির্যাতনের ভয়ে সংক্ষুব্ধ জনগণ কথা বলার এবং প্রতিকার চাওয়ার সাহস পেত না।

প্রকাশ্যে অস্ত্র প্রদর্শন ও ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান থেকে চাঁদাবাজি করা ছিল তার দৈনন্দিন বিষয়। এলাকার কেউ নতুন বাড়ি নির্মাণের সময় সে ইট, বালু সরবরাহের কথা বলে জোরপূর্বক মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিত।

এসকল সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত থাকার কারণে দীর্ঘদিন যাবৎ র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর একটি বিশেষ দল রাজু প্রধানের উপর গোয়েন্দা নজরদারী চালায়। গত ৩১ মার্চ অস্ত্র-শস্ত্রে সজ্জিত অবস্থায় আমলযোগ্য অপরাধ সংঘটনের জন্য অবস্থানকালে উল্লিখিত দেশীয় অস্ত্র-শস্ত্রসহ উক্ত আসামীকে হাতে-নাতে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে যে, তার বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন থানায় সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকা, মাদকব্যবসা, চাঁদাবাজি ও হত্যা মামলাসহ মোট ০৯টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।