হকারদের উচ্ছেদ বন্ধের দাবীতে ডিসির কাছে স্বারক লিপি

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জে ফুটপাতে বসার দাবীতে নগরীর চাষাঢ়া শহীদ মিনারে সমাবেশ করেছে জেলা হকার্স সংগ্রাম পরিষদ। পরে তারা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করেন। একই সাথে হকারদের পুনর্বাসনের ব্যবস্থা ও উচ্ছেদ বন্ধের দাবীতে ডিসি জসিম উদ্দিনের নিকট স্বারক লিপি প্রদান করেন। 

বৃহস্পতিবার (৯ জুলাই) বেলা ১১ টায় চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করে জেলা হাকার্স সংগ্রাম পরিষদ। সিপিবির জেলা সভাপতি হাফিজুল ইসলাম বলেন, হকারদের উচ্ছেদ করতে হলে তাদের পুর্নবাসন করতে হবে। এই করোনা মহামারী কালীন পরিস্থিতি বিবেচনা করে ফুটপাতে হকারদের বসার সুযোগ দিতে হভে। হকারদের উচ্ছেদ ও মলামাল কেড়ে নেওয়া বন্ধ করতে হবে। হকার ভাইদের উপর হামলা, মারর বন্ধ করতে হবে।

দরিদ্র  হকারদের রেশন কার্ড ও খাদ্য সহায়তার ব্যবস্থা করারা দাবী জানান তারা।  হকার্স মার্কেটে আধুনিক ও বহুতল ভবন নির্মান করতে হবে।নারায়ণগঞ্জ মহানগর হকার্সলীগের সভাপতি রহিম মুন্সির নেতৃত্ব সভায় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী সিকান্দার হায়াৎ, মহানগর হকার্সলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জেলা ট্রেড ইউনিয়নের সভাপতি আব্দুল হাই শরীফ, সাধারণ সম্পাদক বিমল কান্তি দাস, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়নের সভাপতি এমএ শাহীন, জেলা হকার সংগ্রাম পরিষদের প্রচার সম্পাদক আহসানুল ইসলাম আসান।