সদর নৌ থানা পরিদর্শন করেন পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম

সকাল নারায়ণগঞ্জঃ

নারায়ণগঞ্জ সদর নৌ থানা পরিদর্শন করেছেন, ঢাকা বিভাগের নৌ পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম।

 
সোমবার (২৩শে নভেম্বর) বিকেলে মাসিক কর্মসূচীর অংশ হিসেবে এ সদর নৌ থানা পরিদর্শন করেন তিনি।


পরিদর্শন শেষে এসপি খন্দকার ফরিদুল ইসলাম সাংবাদিকদের জানান, আমাদের এ পরিদর্শনের উদ্দেশ্যই হলো এখানে যেসকল ফোর্স অফিসার আছে তাদের সরকারিভাবে যেসকল সুযোগ সুবিধা থাকার কথা সেগুলো ঠিকঠাক মত আছে কি না? কারো কোন অভিযোগ আছে কি না সেগুলো দেখা। নৌ পুলিশের যেসকল কর্মকান্ড, সেগুলো ঠিকমত হচ্ছে কি না এ বিষয়ে এলাকাবাসীর সাথে কিছু মতবিনিময় করা। এছাড়াও কোথাও কোন দূর্নীতি ও অনিয়ম হচ্ছে কি না? সে বিষয়গুলো জানা এবং গণমাধ্যমের সাথেও আলোচনা করা। কেননা, মিডিয়াকর্মীদের কাছ থেকেই আসল তথ্যটা জানা যায়।


এছাড়াও তিনি আরও বলেন, নৌ পুলিশের বড় প্রাপ্তি ২০১৩ সালে মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় নৌ পুলিশ গড়ে ওঠে। কিন্তু নৌ পুলিশের বিধিমালা হচ্ছিলো না। এ বিধিমালাটা এ বছরই পাশ হয়েছে। যার পরিপ্রেক্ষিতে নৌ পুলিশের অধিক্ষেত্রে যেসকল অপরাধগুলো হয়, সেগুলো তদন্তের দায়িত্ব পেয়েছি। এ তদন্তের দায়িত্বটা আমাদেরকে আরও বেশি বলিষ্ঠ করে তুলেছে এবং আইনগতভাবে আমরা অনেক বেশি শক্তিশালী হয়েছি। যার ফলে জনগণকে আমরা আরও বেশি সেবা দিতে পারবো।


পরিদর্শন শেষে নারায়ণগঞ্জ সদর নৌ থানাতে ব্যাটমিন্টন খেলার উদ্বোধন করেন, ঢাকা বিভাগের নৌ পুলিশ সুপার খন্দকার ফরিদুল ইসলাম।


এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিভাগের নৌ পুলিশের সহকারী পুলিশ সুপার আনিসুর রহমান, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, নারায়ণগঞ্জ সদর নৌ থানার অফিসার ইনচার্জ শহিদুল আলম, আইসি পাগলা ইন্সপেক্টর মো: মোমিন, ডিডি মোবারক হোসেন, এএসআই মোঃ জহির ও কনস্টেবল মোঃ আলীম প্রমূখ।