মার্কেট খোলার দাবিতে শহরের বিভিন্ন মার্কেটের দোকান মালিক ও শ্রমিকদের মানববন্ধন

লকডাউনে স্বাস্থ্যবিধি মেনে মার্কেটের দোকান খোলার দাবিতে মানববন্ধন করেছে নারায়ণগঞ্জ শহেরর বিভিন্ন মার্কেটের দোকান মালিক ও শ্রমিকরা।

এ সময় অবিলম্বে দোকান খোলার অনুমতি না দিলে, নিজেরাই নিজেদের মতো করে দোকান খোলা রাখবেন বলে হুঁশিয়ারি দেন তারা। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে মঙ্গলবার (৬ এপ্রিল) অনুষ্ঠিত মানববন্ধনে তারা এ হুঁশিয়ারি দেন।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে দোকান খোলার দাবি জানান দোকান মালিক ও শ্রমিকরা। মানববন্ধনে নারায়ণগঞ্জ দোকান মালিক-শ্রমিকদের সমন্বয়ক আরিফ দিপু বলেন, আজকে যে সময় আমাদের দোকানে কাজ করার কথা, সেখানে রাস্তায় নামতে হচ্ছে। বিভিন্ন গার্মেন্টস, কল-কারখানায় আর্থিক অনুদান দেওয়া হলেও আমাদের কোনো অনুদান, কোনো প্রণোদনা দেওয়া হয়নি।

আমরা আমাদের কর্মচারীদের বেতন দিতে পারিনি। জেলা প্রশাসকের কাছে আমাদের শ্রমিকদের ভোটার আইডি কার্ড পর্যন্ত আমরা জমা দিয়েছি। কিন্তু আমাদের কোনো সাহায্য করা হয়নি। তিনি বলেন, প্রধানমন্ত্রীর কাছে আমাদের অনুরোধ, দুইদিন পরে যে সরকারি প্রজ্ঞাপন জারি হবে তখন যদি দোকান খুলতে দেওয়া না হয়। তখন আমরা নিজ দায়িত্বে সারা দেশে দোকান খুলবো।

মানববন্ধন শেষে প্রেসক্লাব থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করেন তারা। মিছিলটি নারায়ণগঞ্জ শহরের দুই নং রেলগেইট ঘুরে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয় ।