বন্দরে মাজারের নামে প্রতারণা ! জনতার রোষানলে ১ প্রতারকের দায় স্বীকার

সকাল নারায়ণগঞ্জ:

সুদূর বরিশাল বিভাগের পটুয়াখালী জেলায় অবস্থিত “মির্জাগঞ্জ মরহুম ইয়ার উদ্দিন খলিফা শাহ সাহেব (রহঃ) এর পবিত্র মাজার শরীফের নামে দান বাক্স লাগিয়ে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আলমগীর (৬০) নামের ১ জন প্রতারক চক্রের সক্রিয় সদস্য কে আটক করে স্থানীয় জনগন।

 সোমবার ১লা মার্চ বিকেলে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর ২৪ নং ওয়ার্ডের বন্দর নবীগঞ্জ রেললাইন মোড় এলাকায় ভূয়া দান বাক্স, দানের বিপুল পরিমাণ টাকা, জাল রশীদ বই, ভূয়া অনুমতি পত্র, ভূয়া পরিচয় পত্রসহ হাতে নাতে জনতার কাছে আটক হয় আলমগীর নামের ঐ প্রতারক। প্রাথমিক ভাবে প্রতারক আলমগীর নিজেকে মির্জাগঞ্জ মাজারের খাদেম পরিচয় দিলেও পরবর্তীতে ঐ মাজারের পরিচালকের সাথে মুঠোফোনে প্রতারক আলমগীর সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি স্থানীয় জনগণ এবং গণমাধ্যম কর্মীদের জানান, বিগত প্রায় ৮ বছর যাবৎ এই আলমগীর নামক প্রতারক রাজধানী ঢাকা সহ আশপাশের এলাকায় এই মাজারে নামে দান বাক্স লাগিয়ে সাধারণ মানুষকে বোকা বানিয়ে টাকা হাতিয়ে নিচ্ছে।

আপনারা এই প্রতারকের সু বিচার করুন। আমরা মির্জাগঞ্জ মাজার কর্তৃপক্ষ এই প্রতারক আলমগীরকে দান বাক্স লাগিয়ে টাকা তোলার কোন প্রকার অনুমতি প্রদান করি নাই। অতএব সে চিহ্নিত এক মাজার প্রতারক।

পরে প্রতারক আলমগীর মিয়ার কাছে দান বাক্সের মাধ্যমে উত্তোলনকৃত টাকা নিয়ে নিকটতম মসজিদের দান বাক্সে জমা করে নবীগঞ্জ রেললাইন এলাকার শত শত জনগণ। আর প্রতারক আলমগীরকে স্থানীয় শালিসবর্গ সাধারণ ক্ষমা করে ছেড়ে দেয়।