বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের এর পক্ষ থেকে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকাল নারায়ণগঞ্জঃ

স্টাফ রিপোর্টার (আশিক)

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মীনি বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিব এর জন্মদিন উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ৮ই আগষ্ট  বিকাল ৫টায়  ২নং রেল গেইটস্থ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগের দলীয় প্রধান কার্যালয়ে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


দোয়া পূর্ব আলোচনায় জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন একজন মুক্তিযোদ্ধের এজজন অন্যতম সংগঠক। তিনি বিভিন্ন সময় দেশের ক্লান্তিলগ্নে সু-পরামর্শ দিয়ে বঙ্গবন্ধুকে সাহস যোগাতেন। তাছাড়া বঙ্গবন্ধুকে নিয়ে সব সময় গর্ব করতেন, তার দেশ প্রেম ও আদর্শ নিয়ে। তাছাড়া তিনি একজন আদর্শ মা ও  ছিলেন। এই মাসের ১৫ আগস্ট আমাদের জাতির পিতা শাহাদাৎ বরণ করেছিল ।

আবার এই মাসেই তারই পুত্র শেখ কামাল জন্ম গ্রহণ করেছেন। আর আজ বঙ্গমাতার জন্মদিন। আমরা সকলের জন্য দোয়া করব।জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল বলেন, বাংলাদেশ এক সময় স্বাধীন ছিলো না। এই স্বাধীনতার পেছনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও আত্মত্যাগের কথা মানুষ চির কাল স্বরণ রাখবে। যার অবদানে আজ আমরা  স্বাধীন দেশ ও জাতি পেয়েছি। তিনি আমাদের দেশের প্রতি ভালোবাসার অনুপেরণা যুগিয়েছিলো।আমাদের এ মাসে দলীয় কার্যক্রমের সাথে সাথে ত্রান প্রদান করা ও বৃক্ষরোপন করার কার্যক্রম অব্যহৃত থাকবে।

বঙ্গমাতা ফজিলাতুন নেছার জন্মদিনে আমারা শপথ করছি ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময় এবং বঙ্গবন্ধুর আত্মত্যাগের বিনিময় অর্জিত স্বাধীনতাকে কেহ হনন করতে চাইলে আমরা জেলা আওয়ামীলীগ তা শক্ত হাতে প্রতিসহ পারি। কিন্তুআপনারা আরও জানেন ১৭ আগস্ট বিভিন্ন জায়গায় বোমা হামলা হয়েছিল। সেই দিবসটি হচ্ছে একটি নেককার দিবস। সেই দিবস উপলক্ষে আমাদের বিভিন্ন জায়গায় আলোচনা সভা থাকবে।তিনি আরো বলের, ২১ আগস্ট গ্রেনেট হামলা হামলা দেওয়া হয়েছিল আমাদের প্রাণ প্রিয় নেত্রীর উপর। 

এ পৃথিবী থেকে তাকে জোর করে তাড়িয়ে দেওয়ার জন্য তার উপর বোমা নিক্ষোপ করা হয়েছিল। ঢাকার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রক্তাক্ত ছিল সেদিন। সে দিবসটিও আমরা যথাযথ ভাবে উদযাপন করব।মিলাদ ও দোয়ায় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি মিজানুর রহমান বাচ্চু, যুগ্ম সম্পাদক ইকবাল পারভেজ, দপ্তর সম্পাদক এম এ রাসেল, কার্যকরী সদস্য মুজাহিদুর রহমান হেলো সরকার, আমজাত হোসেন, সদর থানা আওয়ামী লীগের সভাপতি নাজির মাদবর, সাধারণ সম্পাদক আল -মামুন, নারায়ণগঞ্জ জেলার ব্যাংক ফেডারেশনের সভাপতি আব্দুল কাদির, আওয়ামীলীগ নেতা লায়ন মাহবুবুর রহমান বাবুল, কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আক্তার হোসেন বিএ,  বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়ের সভাপতি জসীম উদ্দিন, সোনাকান্দা ইউনিয়ন আওয়ামীলীগের প্রচার সম্পাদক মো. শাহজাহান প্রমুখ।পরিশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা,  ছেলে শেখ কামালসহ ১৫ই আগস্ট নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-স্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।